দুবাই বিমানবন্দরে এমিরেটসের স্পর্শবিহীন সেলস চেক-ইন কাউন্টার

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের সেলফ চেক-ইন ও ব্যাগ- ড্রপ কাউন্টরাগুলোতে যাত্রীদের কোন কিছু স্পর্শ করতে হবে না। নিজস্ব মোবাইল ফোন থেকেই এগুলোকে নিয়ন্ত্রণ করা যাবে।

বিমানবন্দরের টার্মিনাল-৩-তে ইকোনমি শ্রেণী সেলফ চেক-ইন এলাকায় এরূপ ৩২টি সেলফ সার্ভিস ব্যাগ- ড্রপ এবং ১৬টি সেলফ চেক-ইন কাউন্টার রয়েছে। প্রথম ও বিজনেস শ্রেণী চেক-ইন এলাকায়ও এজাতীয় কাউন্টার স্থাপনের পরিকল্পনা রয়েছে।

এ সেবার অধীনে কোন কিছু স্পর্শ না করেই যাত্রীরা তাদের বোর্ডিং পাস গ্রহণ, ব্যাগ- ড্রপ করা ও ফ্লাইটে পছন্দনীয় আসন বেছে নিতে পারেন। অতিরিক্ত ব্যাগেজ বা অন্য কোন অতিরিক্ত সেবার জন্য প্রয়োজনীয় পেমেন্ট করার সুবিধাও রয়েছে।

তবে একই সঙ্গে গতানুগতিক চেক-ইন কাউন্টারগুলো চালু রয়েছে। নতুন সেবাটি যুক্তরাষ্ট্র, কানাডা, চীন, ভারত এবং হংকং ছাড়া অন্য সকল গন্তব্যে ভ্রমণকারী যাত্রীরাই গ্রহণ করতে পারছেন। উল্লেখ্য এই দেশগুলোতে ভ্রমণের জন্য যাত্রীদের বিশেষ কিছু চাহিদা পূরণ করার প্রয়োজন পড়ে।

এমিরেটস ইতোপূর্বে যাত্রীদের জন্য ফেসিয়াল বায়োমেট্রিক প্রযুক্তি প্রবর্তন করে। এর মাধ্যমে ফ্লাইটে চেক-ইন, ইমিগ্রেশন আনুষ্ঠানিকতা পূরণ, এমিরেটস লাউঞ্জে প্রবেশ ও ফ্লাইটে আরোহনের জন্য যাত্রীদের শুধুমাত্র নিদিষ্ট পথ ধরে হেটে গেলেই চলে।

এছাড়াও এমিরেটস অ্যাপ ব্যবহার করে যাত্রীরা নিজস্ব ডিভাইসে কোন স্পর্শ ছাড়াই এমিরেটসের ডিজিটাল মেন্যু দেখা, ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় নিজের পছন্দের প্রোগ্রাম নির্বাচনসহ অন্যান্য অনেক সেবা নিতে পারেন। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে এয়ারলাইনটি ফ্লাইট ও গ্রাউন্ড সেবায় স্মার্ট প্রযুক্তি ব্যবহার করে আসছে।

এমিরেটস বর্তমানে ঢাকা থেকে দৈনিক দুটি ফ্লাইট পরিচালনা করছে এবং দুবাই থেকে বিশ্বের ৯০টির অধিক গন্তব্যে ভ্রমণের জন্য সুবিধাজনক সংযোগ প্রদান করছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.