চট্টগ্রামে টিকা নিচ্ছেন ৪ হাজার সেনা সদস্য

সারাদেশের মতো চট্টগ্রাম সেনানিবাসেও করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং ও চট্টগ্রামের এরিয়া কমান্ডার মেজর জেনারেল সাইফুল আবেদীন প্রথম টিকা নিয়ে এ কর্মসূচি উদ্বোধন করেন।

এ সময় সাইফুল আবেদীন বলেন, ‘সদরদফতর ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়ায় ছয়টি টিকাদান কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। চট্টগ্রামের দুই কেন্দ্র হলো- সিএমএইচ চট্টগ্রাম ও ওপিসি ভাটিয়ারি। আর পার্বত্য চট্টগ্রামের চারটি কেন্দ্র হলো- বান্দরবান, খাগড়াছড়ি, গুইমারা ও রাঙামাটি।’

তিনি আরও বলেন, ‘প্রথম ধাপে চট্টগ্রাম সেনানিবাসের জন্য চার হাজার ডোজ ভ্যাকসিন সংগ্রহ করা হয়েছে। পর্যায়ক্রমে চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে কর্মরত সব সেনা সদস্যকে টিকা দেয়া হবে।’

এর আগে রোববার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০টায় চট্টগ্রাম নগরের দুটি কেন্দ্র ও ১৪ উপজেলায় করোনা টিকাদান কর্মসূচি শুরু হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে টিকা নিয়ে কর্মসূচির উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। শিক্ষা উপমন্ত্রীর পর বেশ কয়েকজন কর্মকর্তা ও রাজনীতিক করোনার টিকা নেন।

এই তালিকায় রয়েছেন- চট্টগ্রাম-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী ও সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি প্রমুখ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.