পিএসজি যাওয়ার গুঞ্জন শুনতে শুনতে ‘ক্লান্ত’ মেসি

লিওনেল মেসিকে আগামী মৌসুমে বার্সেলোনা থেকে নেওয়ার চেষ্টা করবে ফ্রেঞ্চ ক্লাব পিএসজি। গত কদিনেই গুঞ্জনটা যেন আরও বেশি জোর পেয়েছে।

এদিকে মেসির বার্সেলোনায় চুক্তিও শেষ হয়ে এসেছে, তার ওপর একের পর এক বিতর্কেও না চাইতেই জড়িয়ে যাচ্ছে ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ডের নাম।

বার্সা ছেড়ে আগামী মৌসুমে তাই মেসির পিএসজি যাওয়ার গুঞ্জন বিশ্বাসযোগ্যতাও পাচ্ছে বেশি। কিন্তু স্প্যানিশ দৈনিক স্পোর্তের খবর দেখে মনে হয়, ব্যাপারটা এমন যে যার বিয়ে তার খোঁজ নেই, পাড়াপড়শির ঘুম নেই!

পিএসজির সঙ্গে তাকে জড়িয়ে এত এত গুঞ্জনে মেসি নিজেই বিরক্ত হয়ে উঠেছেন বলে জানাচ্ছে স্পোর্ত।

গত আগস্টে মেসি নিজে বার্সেলোনা ছাড়তে চাওয়ার পর প্রথমে ম্যানচেস্টার সিটির সঙ্গেই তাকে জড়িয়ে গুঞ্জনটা শোনা গেছে বেশি।

তবে গত ডিসেম্বরে নেইমার জানিয়েছেন, আগামী মৌসুমে মেসির সঙ্গে একই দলে আবার খেলতে চান। দেনার ভারে দেউলিয়া হয়ে যাওয়ার শঙ্কায় থাকা বার্সেলোনার নেইমারকে কেনার সামর্থ্য এখন আর নেই, তাই নেইমারের ইচ্ছার কথা শুনে সবাই ধরে নিয়েছেন, মেসিই পিএসজিতে যাচ্ছেন।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পর মেসির সঙ্গে পিএসজিতে খেলতে চাওয়ার ইচ্ছা জানিয়েছেন আর্জেন্টিনা জাতীয় দলে মেসির সতীর্থ আনহেল দি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেস।

খেলোয়াড়েরা এভাবে ইচ্ছা জানাতেই পারেন। কিন্তু পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দোও কদিন আগে মেসিকে নিয়ে গুঞ্জনের প্রশ্নে ইঙ্গিত দিয়ে রাখলেন এই বলে যে ‘পিএসজি সব সময়ই সেরা খেলোয়াড়দের কিনতে চায়।’

এদিকে, কদিন আগে পিএসজির ডাগআউটে আসা আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনোও এরপর আকারে-ইঙ্গিতে জানিয়ে দিলেন, মেসিকে কেনার সুযোগ থাকলে পিএসজি এগোবে।

বার্সেলোনায় মেসির চুক্তি আগামী জুনে শেষ। গত ১ জানুয়ারি থেকেই চাইলে মেসি যেকোনো ক্লাবের সঙ্গে আগামী মৌসুমে যোগ দেওয়ার ব্যাপারে দলবদলের আলাপ করতে পারবেন, সে ক্ষেত্রে বার্সেলোনার কিছু বলারও থাকবে না।

কিন্তু মেসি কদিন আগেই স্প্যানিশ চ্যালেন লা সেক্সতার সাংবাদিক জর্দি ইভোলের সঙ্গে সাক্ষাৎকারে বার্সেলোনাকে নিশ্চিত করেছেন, জুনের আগে তিনি কোনো ক্লাবের সঙ্গেই কথা বলবেন না।

এর মধ্যে মেসিকে ঘিরে পিএসজির দিক থেকে প্রকাশ্যে এসব কথায় বার্সেলোনা যারপরনাই বিরক্ত। বার্সেলোনা কোচ রোনাল্ড কোমান ও বার্সেলোনার সভাপতি নির্বাচনে প্রার্থী হোয়ান লাপোর্তা সরাসরিই বলে দিয়েছেন, মেসিকে নিয়ে পিএসজির এভাবে কথা বলা মানে বার্সাকে অপমান করা।

দলবদলের এত গুঞ্জনে মেসিও নাকি বিরক্ত। বার্সেলোনাভিত্তিক ক্রীড়াদৈনিক স্পোর্ত তা-ই জানাচ্ছে। মেসির ‘ঘনিষ্ঠ সূত্রের কাছ থেকে’ স্পোর্ত জানতে পেরেছে, পিএসজির সঙ্গে তাকে জড়িয়ে এসব গুঞ্জন শুনতে শুনতে মেসি ‘ক্লান্ত’। আর্জেন্টাইন ফরোয়ার্ড নাকি পরিষ্কার করে দিতে চেয়েছেন, এসব গুঞ্জনের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই।

মেসির ঘনিষ্ঠজনদের কাছ থেকে জেনেছে দাবি করে স্পোর্ত আরও বলছে, মেসি ‘পিএসজির কারও সঙ্গে কোনো কথা বলেননি’। তার পরিকল্পনা আছে আগের মতোই—৭ মার্চ বার্সেলোনার সভাপতি নির্বাচনের জন্য অপেক্ষা করা।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.