বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচিতে পরিবর্তন

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচিতে পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড ক্রিকেট (জেডসি)। এক সপ্তাহ পিছিয়ে শুরু হচ্ছে এই দুই দলের ব্যাটে বলের লড়াই। মূলত বাংলাদেশের প্রস্তুতির স্বার্থে এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ নিউজিল্যান্ডে পা রাখবে বাংলাদেশ।

আইসিসির ভবিষ্যত সূচি অনুযায়ী (এফটিপি) সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। চলতি ফেব্রুয়ারির শেষ সপ্তাহে কিউই সফরে যাওয়ার কথা রয়েছে টাইগারদের। সেখানে পৌঁছে পর্যাপ্ত অনুশীলন করতেই দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে এক সপ্তাহ পেছানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

এ প্রসঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট এক বিবৃতিতে বলেছে, ‘লজিস্টিকাল’ কারণে সূচিতে এই পরিবর্তন আনা হয়েছে। সিরিজের জন্য প্রস্তুতি আরেকটু ভালো করতে কুইন্সটাউনে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ দল। ফলে আগের সূচি থেকে ৭ দিন পিছিয়ে শুরু হবে সিরিজটি। ভিন্ন তারিখে হলেও অপরিবর্তিত থাকবে ভেন্যু।

সূচি অনুযায়ী ১৩, ১৭ ও ২০ মার্চ হওয়ার কথা ছিল ওয়ানডে সিরিজটি। নতুন সূচি অনুযায়ী ম্যাচ তিনটি হবে ২০, ২৩ ও ২৬ মার্চ। অপরিবর্তিত ভেন্যু হিসেবে প্রথম ম্যাচ হবে ডানেডিনে, দ্বিতীয়টি ক্রাইস্টচার্চে এবং তৃতীয়টি ওয়েলিংটনে। দ্বিতীয় ওয়ানডেটি হবে দিবা রাত্রির।

২৩ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি সিরিজের। বাকি দুই ম্যাচ হওয়ার কথা ছিল ২৬ ও ২৮ মার্চ। পরিবর্তিত সূচি অনুযায়ী টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ হবে ২৮, ৩০ ও ১ এপ্রিল। প্রথম ম্যাচ হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে এবং শেষটি অকল্যান্ডে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে হবে দিবা রাত্রির। ২০১৯ সালে ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার শিকার হওয়ার পর এবারই প্রথম সেখানে খেলতে যাবে বাংলাদেশ। সেবার তিন ম্যাচের টেস্ট সিরিজ হলেও একটি ম্যাচ না খেলেই দেশে ফিরেছিল টাইগাররা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.