আবারও দল হারালেন স্মিথ

বিশ্ব ক্রিকেটের নতুন ফরম্যাট ১০০ বলের ক্রিকেট। এই ফরম্যাটেই অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’। গত বছর এই টুর্নামেন্টের প্রথম আসর মাঠে গড়ানোর কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে পিছিয়ে গেছে।

সবকিছু ঠিক থাকলে আগামী ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টের ড্রাফট। এর আগে প্রতিটি দল রিটেনশন তালিকা জমা দিয়েছে। প্রথম নিলামে চলতি আসরের জন্য স্টিভেন স্মিথ- মিচেল স্টার্ককে দলে ভিড়িয়েছিল ওয়েলস ফায়ার। তবে রিটেইন তালিকায় এই দুই অজি তারকাকে রাখেনি তারা। এর মধ্যে দিয়ে দুই সপ্তাহের ব্যবধানে দ্বিতীয়বারের মতো দল হারালেন স্মিথ। গত ২০ জানুয়ারি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রাজস্থান রয়্যালসও এই অজি তারকাকে ছেড়ে দিয়েছে।

এদিকে, চলতি বছর অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টের দ্বিতীয় নিলামে কতজন খেলোয়াড় ধরে রাখা যাবে সে ব্যাপারে কোন নির্ধারিত সংখ্যা নেই। ফলে যত খুশি ততজনকে দলে রেখেও দিলেও সমস্যা হতো না। কিন্তু ওয়েলস ফায়ার স্মিথ-স্টার্কের বদলে জনি বেয়ারস্টোকে শীর্ষ ক্রিকেটার হিসেবে বাছাই করেছে।

এ বছরের জুলাইয়ের শেষে ‘দ্য হান্ড্রেড’ মাঠে গড়ানোর কথা রয়েছে। সেই সময় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। মূলত এ কারণেই স্মিথ-স্টার্ককে ছেড়ে দিয়েছে তাদের দল।

স্মিথ-স্টার্ক না থাকলেও ১০০ বলের এই টুর্নামেন্টে থাকছেন গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ, ক্রিস লিন, অ্যাডাম জাম্পার মতো তারকা অজি ক্রিকেটার। এছাড়া প্রথম নিলামের পর দল ধরে রাখেনি ইংলিশ ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরম্যান্স করা সাকিব মাহমুদ, টম অ্যাবল, রবি বোপারার মতো বেশকিছু তারকা ক্রিকেটারদের।

স্মিথ-স্টার্কদের মতো বাদ পড়া ক্রিকেটাররা চাইলে আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে পুনরায় নিজেদের নাম জমা দিতে পারবেন। ‘দ্য হান্ড্রেডের’ এবারের আসরে অংশ নেবে মোট ৮টি দল।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.