তামিমের সঙ্গী কে হচ্ছেন?

৬ টেস্ট খেলার পর কব্জির চোটে বাংলাদেশের টেস্ট দল থেকে ছিটকে গিয়েছিলেন সাদমান ইসলাম। যদিও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলার জন্য পুরোপুরি তৈরি তিনি। আর পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে সাদা পোষাকে অভিষেক হয়েছে সাইফ হাসানের। এরপর জিম্বাবুয়ের বিপক্ষেও টেস্ট খেলেছেন তিনি।

এই দুজনের মধ্যে থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে তামিম ইকবালের সঙ্গে কে ওপেনিংয়ে নামবেন তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। যদিও সাইফের চেয়ে ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নামার জন্য কিছুটা এগিয়ে থাকবেন সাদমান। সর্বশেষ দুই টেস্টে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছেন সাইফ। ৩ ইনিংস থেকে তিনি করেছেন ২৪ রান। অপরদিকে ২০১৮ সালে ক্যারিবীয়দের বিপক্ষেই অভিষেকে ৭৬ রানের ধৈর্যশীল ইনিংস খেলেছিলেন সাদমান।

বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছেন, ‘আমাদের বেশ কিছু অপশন আছে। সাইফ শেষ টেস্টটি খেলেছিল। সাদমান তার আঙুল ভাঙার আগে সে ওই জায়গায় ছিল। আমাদের হাতে কিছু অপশন আছে এবং এই বিষয়েই নির্বাচকদের সঙ্গে আমার আগামী দুই ঘন্টার মধ্যে আলোচনা হবে।’

তিনি আরও বলেন, ‘ব্যাটিং অর্ডার নিয়ে এখনও কিছু আলোচনা প্রয়োজন। আমার একটি ধারণা আছে কে ৩-৪-৫-৬ এ ব্যাট করবে। অবশ্যই নির্বাচকদের সঙ্গে চূড়ান্ত আলোচনা করতে হবে।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে আগামী ৩ ফেব্রুয়ারি। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ১১ ফেব্রুয়ারিতে সিরিজের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে টাইগাররা।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.