‘মেসিকে বিক্রি না করা বার্সেলোনার ভুল সিদ্ধান্ত’

চলতি মৌসুমে এখনও পর্যন্ত বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করেননি ক্লাবের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। এ অবস্থায় ক্লাবটির সাবেক তারকা ও কিংবদন্তি মিডফিল্ডার রিভালদোর মতে, বর্তমানে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে, এতে মেসিকে আগেই বিক্রি না করে ভুল করেছে বার্সেলোনা। কেননা ২০২০-২১ মৌসুমের শুরুতেও যদি মেসি অন্য কোনো ক্লাবে যেতেন, তাহলে তাকে দিতে হতো পুরো ৭০০ মিলিয়ন ইউরো। কিন্তু ২০২১-২২ মৌসুমে ফ্রি’তেই চলে যেতে পারবেন মেসি।

বার্সেলোনার বর্তমান অর্থনৈতিক মন্দার মধ্যে মেসির মতো দামি একজন খেলোয়াড় ফ্রি’তে চলে যাওয়া অনেক বড় ক্ষতি বলেই মনে করেন রিভালদো। মেসিকে এতদিন আটকে না রেখে ভালো দামে বিক্রি করে দিলেই ভালো হতো বলে মন্তব্য তার। যেমনটা রিয়াল মাদ্রিদ করেছে তাদের সেরা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্ষেত্রে।

বেটফেয়ারকে রিভালদো বলেন, মহামারির আগেও আর্থিক দিক থেকে ভালো অবস্থায় ছিল না বার্সেলোনা। তবে গতবছর সবকিছু খুব বাজে অবস্থায় চলে গেছে। মেসির অনিবার্য দলত্যাগ ছাড়াও, আয়ের পথ খুঁজতে হয়তো গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড়কে বিক্রি করতে বাধ্য হবে বার্সেলোনা।

মেসিকে বিক্রি না করা বার্সার ভুল সিদ্ধান্ত ছিল জানিয়ে তিনি আরও যোগ করেন, যেমনটা আমি আগেও বলেছি, মেসি যখন চুক্তির মধ্যে ছিল, তখন তাকে বিক্রি না করা বার্সেলোনার ভুল সিদ্ধান্ত ছিল। যেমনটা ক্রিশ্চিয়ানো রোনালদোর বেলায় করেছে রিয়াল মাদ্রিদ। তাকে (রোনালদো) বিক্রি করে ১০০ মিলিয়ন ইউরো পেয়েছে।

এখন চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ফ্রি’তেই ক্লাব ছেড়ে যাবেন মেসি। যা বার্সার জন্য অর্থনৈতিক দিক থেকেও বড় ধাক্কা হয়ে আসবে বলে মনে করেন রিভালদো।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.