গুরুতর নয় সাকিবের চোট

0
168

কুঁচকির চোটে পড়া সাকিব আল হাসানকে ঘিরে আর কোন শঙ্কা নেই। আগামী দুই-তিন দিনের মধ্যেই দলের সঙ্গে অনুশীলন শুরু করবেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে আর বাঁধা থাকছে না দেশসেরা এই অলরাউন্ডার।

উইন্ডিজদের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে কুঁচকিতে টান লাগে সাকিবের। ততক্ষণাৎ জাতীয় দলের ফিজিও তাঁকে প্রাথমিক চিকিৎসক দেন। তবুও স্বস্তি অনুভব না করায় ৪.৫ ওভার বল করেই মাঠ ছাড়েন তিনি। এরপর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সাকিব জানিয়েছিলেন, তাঁর কুঁচকির অবস্থা ভালো মনে হচ্ছে না।

বিসিবিও জানিয়েছিল, সাকিবকে ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রাখা হবে। পরে সেটা বেড়ে ৪৮ ঘন্টা করা হয়। ফলে গতকাল (২৮ জানুয়ারি) তাঁর কুঁচকিতে স্ক্যান করানো হয়। যে কারণে বৃহস্পতিবার দলের অনুশীলনে ছিলেন না তিনি। স্ক্যান রিপোর্ট ভালো আসায় আগামী দুই-তিন দিনের মধ্যেই অনুশীলনে ফিরবেন সাকিব।

এ প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক মঞ্জুর হোসাইন চৌধুরী বলেন, ‘সাকিবের স্ক্যান রিপোর্ট পুরোপুরি ভালো। ব্যথা অনুভব করছেন না, কোনো সমস্যাও নেই, ছোটখাটো কোনো জটিলতাও নেই। টেস্ট সিরিজে তাকে পাওয়া নিয়ে তাই আপাতত শঙ্কা নেই। সতর্কতার কারণে আরেকটু সময় নেওয়া হতে পারে। আশা করি, ২-৩ দিনের মধ্যে তাকে অনুশীলনে দেখতে পাবেন।’

সদ্য সমাপ্ত এই সিরিজের সেরা খেলোয়াড় হয়েছেন সাকিব। তিন ম্যাচে ৫৬.৫ গড়ে ১১৩ রান করেছেন তিনি। সেই সঙ্গে বল হাতে নিয়েছেন ৬টি উইকেট। টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে আগামী ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে। ঢাকায় ফিরে সিরিজের শেষ ম্যাচ ১১ ফেব্রুয়ারি।

 

অর্থসূচক/এএইচআর