হাতিরঝিল থেকে আরও ৫৫ কিশোর আটক

নিজস্ব প্রতিবেদক

0
259

বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগে রাজধানীর হাতিরঝিল লেক ও লেকের আশপাশ এলাকায় অভিযান চালিয়ে ৫৫ কিশোরকে আটক করা হয়েছে। গতকাল বুধবার বিকেল চারটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত ইউনিফর্ম পুলিশ ও সাদাপোশাকধারী পুলিশ এই অভিযান পরিচালনা করে।

থানা-পুলিশের পাশাপাশি ঢাকা মেট্রোপলিটন পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের দুই প্লাটুন ফোর্স এ অভিযানে অংশগ্রহণ করে। পুরো এলাকাকে পাঁচ ভাগে ভাগ করে ইউনিফর্ম ও সাদাপোশাক সমন্বয়ে পাঁচটি আলাদা টিম একসঙ্গে অভিযান চালায়। পুলিশ জানিয়েছে, ভবিষ্যতেও এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আটক ৫৫ কিশোরের মধ্যে ৩ জনের কাছে ইয়াবা পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রস্তুতি চলছে। পাশাপাশি গণ-উপদ্রব ও অহেতুক হইচই করার কারণে ১৬ জনের বিরুদ্ধে ডিএমপি অর্ডিন্যান্স অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। অবশিষ্ট ৩৬ জনকে শর্তসাপেক্ষে অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২৬ জানুয়ারি পুলিশ সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত বাংলাদেশ পুলিশের অফিশিয়াল ফেসবুক পেজে এক ব্যক্তি জানান, হাতিরঝিলে আসা ব্যক্তিদের কাউকে কাউকে কিশোরেরা হয়রানি করছে। এই অভিযোগের সূত্র ধরে ওইদিন ১৬ কিশোরকে আটক করে হাতিরঝিল থানা পুলিশ।

অর্থসূচক/কেএসআর