২০ দিনের মাথায় ফের হাসপাতালে সৌরভ

আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়লেন ভারতের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন তিনি। কলকাতার ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে।

আজ বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে মঙ্গলবার রাত থেকেই বুকে ব্যথা অনুভব করেন বিসিসিআই প্রেসিডেন্ট।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার দুপুরে ব্যথা বাড়লে কোনও ঝুঁকি না নিয়ে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। গ্রিন করিডর করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। তবে এই মুহূর্তে তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

এর আগে, গত ২ জানুয়ারি শরীরচর্চা করার সময় আচমকাই মাথা ঘুরে পড়ে যান সৌরভ। বুকে যন্ত্রণা অনুভব করেন তিনি। সঙ্গে সঙ্গে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। জানা যায়, হৃদরোগে আক্রান্ত হয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। সেইসময় প্রায় এক সপ্তাহ হাসপাতালে ছিলেন তিনি। তার বুকে দু’টি স্টেন্ট বসানো হয়। তার পর ৭ জানুয়ারি সুস্থ হয়ে বাড়ি ফিরে যান তিনি। সেই সময় হাসপাতাল থেকে বেরিয়ে তিনি বলেন, ‘জীবন ফিরে পেলাম।’ তার পর ২০ দিন কাটতে না কাটতেই ফের অসুস্থ হয়ে পড়লেন মহারাজ।

সেই সময় ডাক্তারি পরীক্ষায় দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের। প্রথমে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয় তার। তার পর ধমনীর ‘ব্লকেজ’ সরাতে বসানো হয় স্টেন্ট।

ঠিক কী কারণে সৌরভ হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন, সেই সম্পর্কে নানা তথ্য উঠে আসে সেই সময়। জানা যায়, বয়স ৫০ ছুঁইছুঁই হলেও, বিগত ৫ বছরে কোনও ডাক্তারি পরীক্ষাই করাননি সৌরভ। তার উপর মারাত্মক কাজের চাপ। দুইয়ে মিলেই ধকল সইতে পারেনি তার শরীর। তবে রাজনৈতিক চাপ সহ্য করতে না পেরেই তিনি অসুস্থ হয়ে পড়েছেন, এমন দাবিও উঠে আসে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.