২ লাখ টাকার ওপরে সব কর ই-পেমেন্টে

আগামী ১ জুলাই থেকে দুই লাখ টাকার ওপরে সব ধরনের কর ইলেকট্রনিক পেমেন্ট বা ই-পেমেন্ট ছাড়া নেওয়া হবে না বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

তিনি বলেন, রাজস্ব বোর্ডকে অটোমেশনের আওতায় এনে স্বচ্ছতা নিশ্চিতে ই-পেমেন্টের রোড ম্যাপ জারি করা হয়েছে। আমাদের সফটওয়্যার আছে। আগামী ১ এপ্রিল থেকে আইসিডি কাস্টমস হাউজ-কমলাপুরে এই নিয়ম বাধ্যতামূলক করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে ‘আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০২১’ উপলক্ষে ভার্চুয়াল সেমিনার ও ডব্লিউসিও সার্টিফিকেট অব মেরিট প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আরও বলেন, ১৩টি স্ক্যানার কার্যক্রম গ্রহণ করেছি। স্ক্যানারগুলো আসলে পণ্য ডেলিভারি কার্যক্রম আরও দ্রুত হবে বলে জানান তিনি।

করোনাকালে একদিনের জন্যও রাজস্ব বোর্ডের কার্যক্রম বন্ধ হয়নি জানিয়ে আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেন, অর্থনীতির চাকা সচল ও সাপ্লাই চেনকে ঠিক রাখতে কাস্টমসের কার্যক্রম বা ভ্যাটের কার্যক্রম এক মিনিটের জন্য ও বন্ধ হয়নি।

অনুষ্ঠানের প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এছাড়াও এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম ছাড়াও রাজস্ব বোর্ডের সদস্য ও কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.