চসিক নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না: কাদের

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, চট্টগ্রামের জনগণ যাকে খুশি তাকেই ভোট দেবে। অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালনে কমিশনকে সম্পূর্ণ সহযোগিতা দেবে সরকার।

আজ সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন।

আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ক্ষমতার দাপট না দেখিয়ে জনমানুষের সেবায় নিবেদিত প্রাণ হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতা চিরস্থায়ী নয়। ভোগ-লিপ্সা পরিহার করে ত্যাগের মহিমায় রাজনৈতিক কর্মী হিসেবে জীবনকে সাজাতে হবে।

তিনি বলেন, যারা দেশকে পিছিয়ে দিতে চায়, তাদের অপচেষ্টা ও ষড়যন্ত্র রাজনৈতিকভাবে মোকাবিলা করতে হবে। আর সে লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকার ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠায় অবিরাম পরিশ্রম করছে। এ দেশের রাজনীতিতে সততার অনন্য নজির বঙ্গবন্ধুর পরিবার। এ পরিবার থেকে সবাইকে শিক্ষা নিতে হবে, সততা ও সুমহান ত্যাগের।

বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনে সরকার বাধা দিচ্ছে এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির মুখে শান্তিপূর্ণ আন্দোলনের কথা ভূতের মুখে রাম রাম ধ্বনির মতো। আন্দোলনের নামে সহিংসতা ছড়ানো, মিছিলের নামে জনগণের সম্পদ পুড়িয়ে দেওয়া কোনো শান্তিপূর্ণ আন্দোলন হতে পারে না।

তিনি বলেন, যারা মানুষ হত্যার রাজনীতি করে, সন্ত্রাস আর দুর্নীতির পৃষ্ঠপোষকতা করে, তারা শান্তিপূর্ণ আন্দোলন করবে, এ দেশের মানুষ তা বিশ্বাস করে না। বিএনপির কর্মসূচি দেখলে সরকার নয়, জনগণই ভয়ে আতঙ্কিত থাকে।

এ সময় বিএনপিকে প্রতিহিংসার রাজনীতির জনক বলেও দাবি করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.