ঢাকা-চট্টগ্রাম রুটে বিমান চলাচল স্বাভাবিক

0
228

ঘন কুয়াশার কারণে সব ফ্লাইট বাতিলের সাড়ে তিন ঘণ্টা পর পুনরায় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ ফ্লাইট স্বাভাবিক হয়েছে।

আজ (২২ জানুয়ারি) সকালে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান জানান, ঘন কুয়াশার কারণে তিনটি আন্তর্জাতিক ফ্লাইট বাধ্য হয়ে সিলেটের ওসমানি ও চট্টগ্রামের শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণে বাধ্য হয়। এর মধ্যে বাংলাদেশ বিমানের জেদ্দা থেকে আসা ফ্লাইট সিলেটে এবং ইউএস বাংলা এয়ারলাইন্সের কুয়ালালামপুর ও মাস্কাট থেকে ঢাকাগামী ফ্লাইট চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে, শাহজালাল বিমানবন্দরের রানওয়ে কুয়াশার চাদরে ঢাকা থাকায়।

এর আগে কুয়াশার কারণে সকালে ঢাকা-চট্টগ্রাম রুটের সব ফ্লাইট বাতিল করা হয়। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

প্রতি বছরই শীত মৌসুমে এমন দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের। বিমানবন্দরগুলোর ইন্সট্রুমেন্ট ল্যান্ডিং সিস্টেম বা আইএলএস উন্নত না হওয়ায় ঘন কুয়াশায় বিমান চলাচল বন্ধ হয়ে যায়।

অর্থসূচক/এএইচআর