৫৬৪ দিন পর আলো ছড়াচ্ছেন সাকিব

0
97

সাকিব আল হাসান সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছিলেন ৪৮৮ দিন আগে। শেষ ওয়ানডে খেলেছিলেন ৫৬৪ দিন পূর্বে। মাঝে কাটিয়েছেন এক বছরের নিষেধাজ্ঞা, করোনা ভাইরাসের কারণে স্থবির ছিল পুরো বিশ্ব। তবে সব বাধা পার করে অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। ফিরেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডারও।

৫৬৪ দিনের লম্বা বিরতির পর ওয়ানডেতে মাঠে নেমেই বল হাতে আলো ছড়াচ্ছেন এই সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতোমধ্যে তুলে নিয়েছেন ৩ উইকেট। সাজঘরে পাঠিয়েছেন আন্ড্রি ম্যাকার্থি, জেসন মোহাম্মদ এবং নিকমোরা বোনারকে। ২৫ ওভারে সফরকারীদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৮৫ রান। দুটি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান।

চলতি সিরিজে বাংলাদেশে আসেনি ওয়েস্ট ইন্ডিজের একাধিক নিয়মিত ক্রিকেটার। অনেকটা অনভিজ্ঞ দল নিয়েই ওয়ানডে সিরিজে লড়ছে ক্যারিবিয়ানরা। যদিও ক্রিকেট মাঠে কাউকে হালকাভাবে নেয়ার সুযোগ নেই। প্রথম ওয়ানডের শুরুতেই প্রতিপক্ষ শিবিরে শুরুতেই জোড়া আঘাত হেনে বাংলাদেশকে শুভসূচনা এনে দেন মুস্তাফিজুর রহমান।

সুনীল অ্যামব্রিসকে লেগ বিফরের ফাঁদে ফেলে বিদায় করেন এই পেসার। খানিক পর গালিতে লিটন দাসের অসাধারণ এক ক্যাচে ফিরে যান জশুয়া ডি সিলভা। ১২ রান করা ম্যাকার্থিকে বোল্ড করেন সাকিব। ১৭ রান করা ক্যারিবিয়ান অধিনায়ক জেসন মোহাম্মদ ফিরে যান এই অলরাউন্ডারের ওভারেই। এছাড়া বোনারকেও ০ রানে ফেরান এই অলরাউন্ডার।

 

অর্থসূচক/এএইচআর