‘মিয়ানমারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, সীমান্তে কোনো শঙ্কা নেই’

মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে জানিয়ে সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, তাদের সঙ্গে আমার যোগাযোগ রয়েছে। এই মুহূর্তে সীমান্ত এলাকায় কোনো শঙ্কা নেই।

আজ রোববার (১৭ জানুয়ারি) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দক্ষিণ টরকী এলাকায় আব্দুল ওয়াদুদ সরকার ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ হাসপাতাল উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেনাপ্রধান এসব কথা বলেন।

জেনারেল আজিজ আহমেদ বলেন, আমি একাধিকবার মিয়ানমার ভিজিটে গিয়েছি। সে সময় মিয়ানমারের সেনাপ্রধান ছাড়াও তাদের নৌ ও বিমান বাহিনী প্রধানরা সেই দ্বিপক্ষীয় মিটিংয়ে ছিলেন। তখন তারা আমাকে আশ্বাস দিয়েছেন যে, তাদের সীমান্তবর্তী এলাকায় অভ্যন্তরীণ সমস্যা থাকায় তারা অভিযান চালাচ্ছেন।

তিনি বলেন, এ কারণে তাদের সীমান্তে মাঝেমধ্যে জনবল বৃদ্ধি করছেন। এতে তাদের সঙ্গে যে বাংলাদেশের বন্ধুপ্রতীম সম্পর্ক রয়েছে, এই বিষয়টা অন্যভাবে চিন্তা না করার জন্য অনুরোধ জানানো হয়।

রোহিঙ্গা ইস্যুতে সেনাপ্রধান বলেন, রোহিঙ্গাদের বিষয়টি রাজনৈতিক। এ ব্যাপারে আমাদের সরকার অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছে, আগামী দিনেও করবে।

সেনাপ্রধানের বাবা নামে নির্মিত আব্দুল ওয়াদুদ সরকার ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ হাসপাতাল নির্মাণে ব্যয় হয়েছে চার কোটি ৬৯ লাখ টাকা।

অনুষ্ঠানে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান, সেনাবাহিনীর পদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ উপস্থিত ছিলেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.