৩ ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে মুম্বাই

0
125

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গেল আসরে দিল্লি ক্যাপিটেলসকে হারিয়ে পঞ্চমবারের মতো শিরোপা জিতে মুম্বাই ইন্ডিয়ান্স। তারপরও আইপিএলের ১৪তম আসর শুরুর আগে ৩ বিদেশি ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে মুম্বাই। যে তালিকায় রয়েছেন দুই অস্ট্রেলিয়ান ক্রিস লিন, নাথান কোল্টার নাইল ও নিউজিল্যান্ডের মিচেল ম্যাকক্লেনাগান।

২০২২ সালে ১০ দল নিয়ে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসর। ফলে আইপিএলের এবারের আসরে হচ্ছে না মেগা নিলাম। এর ফলে পঞ্চমবারের মতো শিরোপা জেতায় দলে খুব বেশি পরিবর্তন আনতে চায় না মুম্বাই। মূলত ২০২১ আইপিএল মৌসুমের আগে নতুন ক্রিকেটার কিনতে এই তিন বিদেশি ছাড়তে যাচ্ছে তারা।

টুর্নামেন্ট কতৃপক্ষের বেধে দেয়া নিয়ম অনুযায়ী আগামী ৪ ফেব্রুয়ারির মাঝে দলগুলো তাঁদের রিটেইন ক্রিকেটারদের তালিকা জমা দেবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ভারতের সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, এই তিন বিদেশি ক্রিকেটারকে রিটেইন করবে না মুম্বাই।

গেল বছর নিলাম থেকে লিনকে দুই কোটি রুপিতে দলে ভিড়িয়েছিল মুম্বাই। তবে কুইন্টন ডি কক ও রোহিত শর্মার ওপেনিং জুটি জমে ওঠায় পুরো মৌসুম জুড়ে বেঞ্চে বসে কাটাতে হয়েছে এই অজি ওপেনারকে। চলতি বিগব্যাশে ভালো সময় পার করলেও তাঁকে রিটেইন করার সম্ভাবনা কম বলে দাবি করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

গেল আইপিএল আসরে সুযোগ পাওয়া সবগুলো ম্যাচেই দারুণ পারফরম্যান্স করেছেন পেসার জেমস প্যাটিনসন। এর ফলে কোল্টার নাইলকে ছাড়তে যাচ্ছে আইপিএলের সর্বাধিক শিরোপা জয়ীরা।

আইপিএলের গেল আসরের পেস ইউনিট নিয়ে বেশ সন্তুষ্ট মুম্বাই। ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহর সঙ্গে দারুণ সময় পার করেছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও প্যাটিনসন। গেল আসরে লাসিথ মালিঙ্গা না খেললেও এবারের আসরে মুম্বাইয়ের সঙ্গে যোগ দেবেন তিনি। যে কারণে কপাল পুড়তে যাচ্ছে ম্যাকক্লেনাগানের। বেশ কয়েক মৌসুম মুম্বাইকে ভালো সার্ভিস দিলেও তাকে এবারের আসরে রিটেইন করার সম্ভাবনা ক্ষীণ।

 

অর্থসূচক/এএইচআর