নির্বাচন কমিশনের ওপর বিএনপিকে আস্থা রাখার আহ্বান সিইসির

নির্বাচন কমিশনের (ইসি) ওপর বিএনপিকে আস্থা রাখার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

তিনি বলেন, বিএনপিকে সব সময় যে কোনো নির্বাচনে আস্থায় আনার চেষ্টা করা হয়। আপনারা আমাদের ওপর আস্থা রাখুন। দেশে পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে।

আগামী ১৬ জানুয়ারি সাভার পৌরসভা নির্বাচন উপলক্ষে আজ বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে সাভার উপজেলা পরিষদ হলরুমে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় যোগ দিয়ে এ আহ্বান জানান তিনি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, বিশ্বব্যাপী নির্বাচন পরিচালনার ব্যাপারে কারচুপির অভিযোগ থাকেই। নির্বাচনে হেরে গিয়ে আমেরিকাতেও কারচুপির অভিযোগ তোলা হয়েছে। নির্বাচনে হেরে গেলে বলা হয়, কারচুপি হয়েছে। এটা এদেশের কালচার। আওয়ামী লীগ হেরে গেলেও তারা কারচুপির অভিযোগ তুলতো।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে কোনো নির্বাচনে অনিয়ম হচ্ছে না। পৌরসভা নির্বাচনের আগে সাভারে কোনো বহিরাগত মানুষ থাকতে পারবে না। এমনকি কোনো ব্যক্তি অস্ত্র নিয়ে কোথাও থাকতে পারবে না। নির্বাচনে কেউ অশান্তি সৃষ্টি করতে চাইলে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বর্তমান নির্বাচন কমিশনের পক্ষে মানুষের আস্থা রয়েছে দাবি করে কে এম নূরুল হুদা বলেন, এজন্য সব ভোটার ভোট কেন্দ্রে গিয়ে সুষ্ঠুভাবে ভোট দিতে পারছে। ইভিএমে ভোট কারচুপি হয় না।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.