স্কুলশিক্ষক হত্যা মামলায় যুবলীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড

পিরোজপুরের নাজিরপুরে স্কুলশিক্ষক সমীরন মজুমদার (৩০) হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানার আদেশ প্রদান করা হয়।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে পিরোজপুর জেলা ও দায়রা জজ মোহা. মহিদুজ্জামান এ আদেশ দেন।

এছাড়া নিহত সমীরনের মজুমদারের স্ত্রীকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে আহত করার অভিযোগে ওই তিন জনের প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো- নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের পশ্চিম বানিয়ারী গ্রামের চিত্তরঞ্জন রায়ের ছেলে দিপংকর রায় (৩০), একই গ্রামের মৃত দ্বিন মোহাম্মাদ শেখের ছেলে নুর ইসলাম ওরফে নুরু শেখ (৩০) এবং বজলুর রহমান শেখের ছেলে খোকন শেখ (২৪)। রায় প্রদানকালে মামলার প্রধান আসামি ও মৃতদণ্ডপ্রাপ্ত দিপংকর রায় ছাড়া সকলেই উপস্থিত ছিলেন।

মামলায় সরকারি পক্ষে আইনজীবী ছিলেন পিপি খান মো. আলাউদ্দিন এবং আসামি পক্ষে ছিলেন এডভোকেট ওবায়দুল কবির বাদল ও মো. দেলোয়ার হোসেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৩ মার্চ রাত ২টার দিকে উপজেলার পশ্চিম বানিয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমীরন মজুমদারের বাড়ির ঘরের সিঁদ কেটে ঢুকে তাকে কুপিয়ে হত্যা করা হয়। এ সময় নিহত সমীরনের স্ত্রী তার স্বামীকে বাঁচাতে এগিয়ে এলে তাকেও হত্যার উদ্দেশ্যে কুপিয়ে আহত করা হয়। এ ঘটনায় সমীরন মজুমদারের স্ত্রী স্বপ্না বসু বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ ওই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক দিপংকর রায় ও মো. খোকন শেখকে গ্রেপ্তার করে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.