মামলা দিয়ে আন্দোলন দমন করা যাবে না: ফখরুল

বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমন করা যাবে না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, তারেক রহমানের বিরুদ্ধে সকল মামলা তুলে নিন। মিথ্যা মামলা দিয়ে দাবিয়ে রাখা যাবে না। বাংলাদেশের মানুষ সংগ্রামী। তারা সংগ্রাম করে দেশে ফের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করবে।

আজ বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এই সরকার আপোষহীন নেতা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে ভয় পায়। এজন্য সময়ে সময়ে মিথ্যা মামলা দেয়। মিথ্যা মামলা দিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমন করা যাবে না।

তিনি বলেন, গণতন্ত্রকে ধ্বংস করতে এই অবৈধ ও লুটপাটের সরকার ১২ বছর ধরে বিরোধীদের উপর স্টিম রোলার চালাচ্ছে। ৩৫ হাজার মিথ্যা মামলা দেওয়া হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, এ দেশে আইনের শাসন নেই। কোভিড-১৯ পরিস্থিতিতেও রাষ্ট্রের টাকা মেরেছে। এই সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সুপরিকল্পিত ভাবে সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। আমি সরকারকে বলবো, তারেক রহমানের বিরুদ্ধে সকল মামলা তুলে দিন।

মির্জা ফখরুল আরো বলেন, সময় এসেছে অন্যায়ের প্রতিবাদ করার। গণতান্ত্রিক আন্দোলনে লড়াই করার। তাই জনগণকে আহ্বান জানাচ্ছি, আসুন এই স্বৈরতন্ত্রের বিরুদ্ধে লড়াইয়ে শামিল হোন। প্রতিবাদ করুন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিবুন্নবী খান সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সঞ্চালনায় সমাবেশে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.