সাংবাদিক মিজানুর রহমান খানের দাফন সম্পন্ন

বিশিষ্ট সাংবাদিক, প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের দাফন সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) বেলা সোয়া দুইটার দিকে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

মিজানুর রহমানের মরদেহবাহী গাড়িটি বেলা দেড়টার কিছু আগে সেখানে পৌঁছায়। কবরস্থানে তার স্ত্রী, সন্তান, পরিবারের সদস্য, আত্মীয়স্বজন ও সহকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে মিজানুর রহমান খানের তিনটি জানাজা রাজধানীতে অনুষ্ঠিত হয়েছে। এরপর তাকে শেষবারের মতো নিয়ে আসা হয় নিজের কর্মস্থল কারওয়ান বাজারের প্রথম আলো কার্যালয়ে। সেখানে সহকর্মীরা তার প্রতি শ্রদ্ধা জানান।

মঙ্গলবার সকাল ১০টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে মিজানুর রহমান খানের প্রথম জানাজা হয়। বেলা ১১টার দিকে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে তাকে জাতীয় প্রেস ক্লাবে নিয়ে যাওয়া হয়। ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে জানাজা শেষে মিজানুর রহমান খানের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

দুপুরের দিকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে মিজানুর রহমান খানের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত জানাজায় রাজনীতিবিদ, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এরপরই তার মরদেহ নিয়ে আসা হয় দীর্ঘদিনের কর্মস্থল দৈনিক প্রথম আলো কার্যালয়ে।

সোমবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মিজানুর রহমান খান মারা যান। তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি মা, স্ত্রী, তিন সন্তান, পাঁচ ভাই, তিন বোনসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.