এবার ইনজুরিতে বুমরাহ

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি সিরিজে একের পর এক ইনজুরিতে পড়ছেন ভারতীয় পেসাররা। লম্বা সেই তালিকার সর্বশেষ সংযোজন পেস আক্রমণের নেতা জসপ্রিত বুমরাহ। তলপেটের ইনজুরিতে তিনি ছিটকে গিয়েছেন ব্রিসবেন টেস্ট থেকে। আর এ কারণে শেষ টেস্টে পেস ইউনিটের সবচেয়ে অভিজ্ঞ নাম হিসেবে নেতৃত্ব দেবেন মোহাম্মদ সিরাজ।

ভারতীয় দলের পেস আক্রমণে ইনজুরি থাবা পরেছিলো অস্ট্রেলিয়াতে পা রাখার আগেই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলাকালীন সময়ে ইনজুরিতে পড়েছিলেন ইশান্ত শর্মা এবং ভুবনেশ্বর কুমার। এরপর অ্যাডিলেড ও মেলবোর্ন টেস্টে ইনজুরিতে পড়েন যথাক্রমে মোহাম্মদ শামি ও উমেশ যাদব।

১৬ টেস্টের অভিজ্ঞতা নিয়ে সিডনিতে স্বাগতিকদের বিপক্ষে মোহাম্মদ সিরাজ ও নবদীপ সাইনিদের পেস আক্রমণের নেতৃত্বে ছিলেন বুমরাহ। কিন্তু সেই ম্যাচে ইনজুরি জেঁকে বসেছে তাঁর উপরেও। তলপেটের ইনজুরির কারণে গ্যাবায় শেষ টেস্টে তিনি থাকছেন না তা নিশ্চিত করেছে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) বিশ্বস্ত সূত্র।

বুমরাহ প্রসঙ্গে সূত্রটি বলেছে, ‘সিডনি টেস্টে ফিল্ডিংয়ের সময় তলপেটে টান লেগেছে জসপ্রিত বুমরাহর। ব্রিসবেন টেস্ট থেকে সে ছিটকে গিয়েছে। যদিও আশা করছি ইংল্যান্ড সিরিজ থেকেই তাকে আমরা পাবো।’

সিরিজ নির্ধারণী ম্যাচেই সফরকারীরা নামবে সবচেয়ে অনভিজ্ঞ বোলিং আক্রমণ নিয়ে। সর্ব সাকুল্যে ২ টেস্টের অভিজ্ঞতা নিয়ে ভারতের পেস আক্রমণের নেতৃত্ব দিবেন তিনি । তাঁর সঙ্গ দেবেন সিডনিতেই টেস্ট ক্যাপ মাথায় দেয়া সাইনি। আর গ্যাবা টেস্ট দিয়েই আঙ্গিনায় পা পরতে পারে রঙ্গিন পোশাকে আলো ছড়ানো পেসার থাঙ্গারাসু নাটারাজনের।

এদিকে সিরিজ থেকে ইতোমধ্যেই ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা। হনুমা বিহারী হ্যামস্ট্রিং ইনজুরি ও রবীচন্দ্রন অশ্বিনও টেস্টের শেষ দিনে লড়েছেন পিঠের ব্যথা নিয়ে। তাই বোর্ডার-গাভাস্কার ট্রফি ধরে রাখার মিশনে অনুমিতভাবেই ব্রিসবেনে একাদশ সাজাতেই হিমশিম খেতে হবে রবী শাস্ত্রী-অজিঙ্কা রাহানেদের। চার ম্যাচের সিরিজের তিন ম্যাচ শেষে ১-১ এ সমতায় রয়েছে অস্ট্রেলিয়া ও ভারত। ব্রিসবেনে ১৫ জানুয়ারি থেকে সিরিজের শেষ টেস্ট খেলে লম্বা সফরের ইতি টানবে ভারত।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...