পান্ডিয়ার ‘অসভ্য আচরণ’র অভিযোগ করে বিপাকে হুডা

উত্তরাখন্ডের বিপক্ষে রবিবারের (১০ জানুয়ারি) ম্যাচ দিয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফির মিশন শুরু করেছে বারোদা। কিন্তু গত শনিবার নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামার আগে দলটির অধিনায়ক ক্রুনাল পান্ডিয়ার বিপক্ষে চাঞ্চল্যকর এক অভিযোগ এনে দল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন দলটির সহ-অধিনায়ক দীপক হুডা।

হুডার অভিযোগ, পান্ডিয়া তাঁর সঙ্গে অসভ্য আচরণ করেছিলেন এবং তাঁকে নিয়ে কুমন্তব্য করেছিলেন। শুধু তাই নয়, তাঁকে হুমকি দিয়েছিলেন বলেও অভিযোগ করেছিলেন দলটির সাবেক এই অধিনায়ক। এ নিয়ে ইতোমধ্যে বোর্ডকে চিঠিও পাঠিয়ে রেখেছিলেন হুডা। পান্ডিয়ার বিপক্ষে অভিযোগ করে এবার নিজেই ফেঁসে যাচ্ছেন তিনি।

বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী শিশির হাতাঙ্গাড়ি রোববার হুডাকে পাঠানো ই-মেইলে লিখেন, ‘নিজেকে তুমি দলের চেয়ে বড় মনে কর এবং এতেই ফুটে ওঠে দলের প্রতি তোমার নিবেদন ও মনোভাব। সহ-অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে দাঁড়ানো ও একটি মতপার্থেক্যর কারণে দল ছেড়ে গিয়ে তুমি এই বার্তাই দিয়েছো।’

মিডিয়ার সামনে হুডার এই ধরণের মন্তব্য ক্রিকেট এবং বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের ভাবমূর্তি নষ্ট করেছে। তাই তাঁর ব্যাপারে যথাযথা পদক্ষেপ নেয়ারও কথা জানিয়ে এই প্রধান নির্বাহী বলেন, ‘এমন কোনো দল নেই যেখানে মতপার্থক্য দেখা দেয় না। কিন্তু এভাবে দল ছেড়ে যাওয়া ও মিডিয়ার সামনে নিজের দিকটিই তুলে ধরার মানে নিজেকে খেলাটির চেয়েও বড় মনে করা। খেলাটির বৃহত্তর স্বার্থে, বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের ভাবমূর্তির নষ্ট করায় আমরা এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেব।’

তিনি আরও জানান, শুধু নিজেরা ব্যবস্থা নিয়েই থেমে থাকবেন না তাঁরা। এই শৃঙ্খলা ভঙ্গের এই ঘটনায় কারণে বিসিসিআই, আইপিএল গভর্নিং কাউন্সিল ও হুডার আইপিএল দলের কাছেও অভিযোগ করবে বারোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন।

বারোদার হয়ে দীর্ঘদিন ধরেই খেলছেন হুডা। সেই সঙ্গে ৭ বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলার অভিজ্ঞতাও আছে তাঁর। সর্বশেষ আইপিএলের কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলেছেন হুডা। ভারতীয় দলের জার্সিতে খেলতে না পারলেও শ্রীলঙ্কা সফর এবং নিদাহাস ট্রফির দলে জায়গা পেয়েছিলেন তিনি।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...