উন্নয়ন প্রকল্পে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার সুপারিশ

উন্নয়ন প্রকল্পে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার সুপারিশ করেছে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এছাড়াও কমিটির বৈঠকে পারিবারিক পুষ্টি বাগান প্রকল্পসহ অন্যান্য উন্নয়ন নির্ভর প্রকল্প যথাযথভাবে বাস্তবায়নের তাগিদ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মতিয়া চৌধুরী। বৈঠকে কমিটির সদস্য কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, মো. মোসলেম উদ্দিন, মো. মামুনুর রশীদ কিরন, আনোয়ারুল আবেদীন খান ও হোসনে আরা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের বাজেট, এডিপি, কৃষি উপকরণ সহায়তা, সামাজিক প্রণোদনা কর্মসূচী, পুষ্টি উন্নয়ন, পারিবারিক পুষ্টি বাগান, কৃষিতে তথ্য প্রযুক্তির প্রসার এবং কোভিড-১৯ মোকাবিলায় কৃষি মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ, প্রণোদনামূলক কার্যক্রম ও রেয়াতি সুদে ব্যাংক ঋণ প্রদানের বিষয়ে আলোচনা হয়। আলোচনা শেষে ভূগর্ভস্থ পানির ব্যবহার কম হয় ও কম সময়ে উৎপাদন করা যায় এমন উন্নত জাত উদ্ভাবন এবং সঠিক সময়ে বোরোর সেচ প্রদানে পরিকল্পনা গ্রহণের সুপারিশ করা হয়।

এছাড়া কমিটির পক্ষ থেকে আগামী বৈঠকে সিডস্টোর বিষয়ক যাবতীয় তথ্য প্রদান এবং সরকারের বিব্রতকর অবস্থা পড়তে হয়, এমন তথ্য সরবরাহ বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.