সিডনিতে ভারতের ক্যাচ মিসের মহড়া

সিডনি টেস্টের প্রথম দিনই বাগড়া দিয়েছে বৃষ্টি। সারাদিনে খেলা হয়েছে মাত্র ৫৫ ওভার। এরপরেই দিনের খেলার সমাপ্তি ঘোষণা করেন আম্পায়ররা। প্রথম দিনের খেলা শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৬৬ রান। বৃষ্টির সঙ্গে এদিন ভারতীয় ফিল্ডারদের হাত ফঁসকে মিস হয়েছে মোট চারটি ক্যাচ।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) তৃতীয় টেস্টের প্রথম দিনের শুরুটা ভালো যায়নি অস্ট্রেলিয়ার। ইনজুরি কাঁটিয়ে দলে ফেরা ডেভিড ওয়ার্নার ইনিংসের শুরুতেই বিদায় নেন। তবুও অভিষিক্ত উইল পুকোভস্কি ও মার্নাস ল্যাবুশেনের হাফ সেঞ্চুরিতে দিন শেষে স্কোরবোর্ডে ১৬৬ রান তুলেছে স্বাগতিকরা। দলীয় ৬ রানের মাথায় ৫ রান করা ওয়ার্নারকে চেতেশ্বর পূজারার ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান মোহাম্মদ সিরাজ। তিন নম্বরে নেমে পুকোভস্কিকে নিয়ে ১০০ রানের জুটি গড়েন ল্যাবুশেন। প্রস্তুতি ম্যাচে মাথায় আঘাত পাওয়ায় প্রথম দুই টেস্টে অভিষেক ঘটেনি পুকোভস্কির।

ক্যারিয়ারে প্রথম টেস্ট খেলতে নেমে ভারতের উইকেটরক্ষক ঋষভ পান্তের বদৌলতে দুইবার জীবন পেয়েছেন তিনি। ল্যাবুশেনের সঙ্গে ভুল বোঝাবুঝিতে একবার রান আউট থেকেও বেঁচে যান। ভারতের অভিষিক্ত বোলার নবদ্বীপ সাইনির বলে লিগ বিফরের ফাঁদে পড়ার আগে পুকভস্কির ব্যাট থেকে আসে ৬২ রান। ১১ রানের মাথায় স্লিপে জীবন পওয়া ল্যাবুশেন অপরাজিত আছেন ৬৭ রানে। ঐ একটা ক্যাচ মিস ছাড়া পুরো দিনেই দুর্দান্ত ব্যাটিং করেছেন তিনি।

অন্যদিকে এই সিরিজের শুরু থেকেই ব্যাট হাতে ধুঁকতে থাকা স্টিভ স্মিথ ৩১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করবেন। ভারতীয় বোলারদের মধ্যে সাইনি ও সিরাজ ২টি করে উইকেট ভাগাভাগি করে নেন। বোর্ডার-গাভাস্কার ট্রফিতে এগিয়ে থাকার মিশনে এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত জানান অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। কিন্তু খেলা শুরুর আধা ঘন্টা পরেই সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) শুরু হয় মুষলধারে বৃষ্টি। যে কারণে বৃষ্টির বাঁধায় তিন ঘন্টা খেলা বন্ধ রাখতে বাধ্য হন আম্পায়ররা।

এই টেস্ট দিয়ে ভারতের একাদশে ফিরেছেন নিয়মিত উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা। তাঁকে জায়গা দিতে এই ম্যাচে নেই মায়াঙ্ক আগারওয়াল। অভিজ্ঞ পেসার উমেশ যাদব ইনজুরি পড়ায় এদিন অভিষেক ঘটে সাইনির। অন্যদিকে অস্ট্রেলিয়া দলেও ইনজুরি কাঁটিয়ে ফিরেছেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান ওয়ার্নার এবং পুকোভস্কি।

অর্থসূচক/এএইচআর

 

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...