বৃহস্পতিবার বাড়ি যেতে পারেন সৌরভ

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী এখন ভালো আছেন। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরতে পারেন সৌরভ। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর শারীরিক অবস্থা এখন আগের চেয়ে অনেক ভালো। বাড়ি ফিরে ক্রমশ স্বাভাবিক জীবনযাপনে ফিরে যেতে পারবেন তিনি। তবে আগামী সপ্তাহে তাঁর হার্টে দুইটি স্টেইন বসানো হতে পারে।

মঙ্গলবার বিশেষ চার্টার্ড বিমানে বেঙ্গালুরু থেকে কলকাতায় এসেছিলেন হার্টের স্বনামধন্য চিকিৎসক দেবি শেঠি। দক্ষিণ কলকাতার হাসপাতালে গিয়ে তিনি সৌরভকে দেখেন। দেবি শেঠি জানিয়েছেন, সৌরভ এখন সুস্থ। তাঁর হার্টের অবস্থাও ভালো। স্টেইন বসিয়ে চাইলে ক্রিকেটও খেলতে পারেন তিনি। সম্পূর্ণ স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন।

দেবি শেঠির পাশাপাশি বিশ্বের ১৫ জন হার্ট স্পেশালিস্ট সৌরভকে দেখেছেন। একটি চিকিৎসক বোর্ডও তৈরি করেছে হাসপাতাল। তাঁরাই পৃথিবীর বিভিন্ন চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে সৌরভের চিকিৎসা করেছেন। তবে চিকিৎসকরা বুধবারই সৌরভকে ছেড়ে দিতে চেয়েছিলেন। কিন্তু সৌরভই একদিন অতিরিক্ত থাকতে চেয়েছেন হাসপাতালে। এ দিকে প্রতিদিনই রাজনীতি এবং ক্রীড়াজগতের বিশিষ্ট ব্যক্তিরা সৌরভকে দেখতে হাসপাতালে গিয়েছেন।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র এবং বিসিসিআইয়ে সৌরভের সহকর্মী জয় শাহ সোমবার সৌরভকে দেখে গিয়েছেন। এসেছিলেন বিসিসিআইয়ের সাবেক প্রেসিডেন্ট এবং বর্তমানে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। সৌরভকে দেখার পরে সাংবাদিকদের তিনি জানিয়েছেন, সৌরভের চিকিৎসার জন্য কেন্দ্র সবরকম সাহায্যের জন্য প্রস্তুত। এ দিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সৌরভের নিয়মিত খোঁজ রাখছেন। খোঁজ নিচ্ছেন রাজ্যের মন্ত্রীরাও।

সৌরভের পরিবার জানিয়েছে, বৃহস্পতিবার হাসপাতাল থেকে মুক্তি পাওয়ার পরে তিনি ছোট করে একটি সাংবাদিক সম্মেলন করতে পারেন। তবে শেষ পর্যন্ত চিকিৎসকরা তাতে রাজি হবেন কি না, তা এখনো স্পষ্ট নয়।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.