বিইউপিতে নতুন ভাইস-চ্যান্সেলর এর যোগদান

নবনিযুক্ত উপাচার্য মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান (এসজিপি, এসইউপি, এনডিসি পিএসসি) সম্প্রতি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) এ যোগদান করেন।

বিইউপিতে যোগদানের পূর্বে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর লজিস্টিক এরিয়ার এরিয়া কমান্ডার হিসেবে নিয়োজিত ছিলেন।

বর্ণাঢ্য কর্মজীবনে তিনি ১১ পদাতিক ডিভিশনের জিওসি এবং প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। তিনি স্কুল অব ইনফ্যান্ট্রি অ্যান্ড ট্যাকটিক্স, ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ এবং ন্যাশনাল ডিফেন্স কলেজে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন। তার অন্যান্য গুরুত্বপূর্ণ নিযুক্তির মধ্যে রয়েছে সদর দপ্তর ইউএস সেন্ট্রাল কমান্ড, ফ্লোরিডাতে স্টাফ অফিসার, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড এর চীফ ইভ্যালুয়েটর এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার এর কমান্ড্যান্ট।

এছাড়া, তিনি জাতিসংঘের অধীন প্রথম বাংলাদেশ ব্যাটালিয়নের সদস্য হিসেবে ইরাক-কুয়েত শান্তিরক্ষা মিশনে অংশগ্রহন করেন।

মেজর জেনারেল মোশফেকুর রহমান সেনাবাহিনীর প্রশিক্ষণের সার্বিক উন্নয়নে বিশেষ অবদানের জন্য ‘সেনা গৌরব পদক ’ এবং সেনাবাহিনী পর্যায়ে ৩টি প্রশিক্ষণে প্রথম স্থান অধিকার করায় সেনা উৎকর্ষতা পদক লাভ করেন।

তিনি বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল এবং ভারতের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় হতে যথাক্রমে ডিফেন্স, সিকিউরিটি এবং স্ট্রাটেজিক স্টাডিজ এ মাস্টার্স ডিগ্রী অর্জন করেন।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...