‘মিলাদে দাওয়াত’ না দেয়ায় বাস বন্ধ

শেরপুর থেকে নতুন আঙ্গিকে চালু হওয়া ড্রিমল্যান্ড সার্ভিসের বাস ময়মনসিংহের বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের সদস্যরা পথে আটকে দেওয়ার প্রতিবাদে শেরপুর থেকে ঢাকাগামী সকল বাস বন্ধ করে দিয়েছেন স্থানীয় শ্রমিক ও মালিকরা।

আজ রোববার (০৩ জানুয়ারি) সকাল থেকে দূরপাল্লার সকল বাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েন হাজারো যাত্রী।

এক শ্রমিক নেতা জানান, ড্রিমল্যান্ড সার্ভিসটি চালু করতে প্রতিটি বাস একই ডিজাইনে রঙ করা এবং ২ জানুয়ারি এটির উদ্বোধন উপলক্ষে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে ময়মনসিংহের মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতাদের আমন্ত্রণ না জানানোর কারণে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, শহরের নবীনগর অস্থায়ী বাস টার্মিনাল থেকে ঢাকা-শেরপুর রুটে ড্রিমল্যান্ড নামে একটি বাস সার্ভিস চালু ছিল। মাঝখানে কিছুদিন বন্ধ থাকার পর বাস মালিকরা এ সার্ভিসটিকে আরও উন্নত করে রোববার থেকে নতুনভাবে চালু করে। কিন্তু শেরপুর থেকে ঢাকা যাওয়ার পথে ময়মনসিংহে ড্রিমল্যান্ড সার্ভিসের বাসগুলোকে আটকে দেন সেখানকার বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের সদস্যরা। এর প্রতিবাদে ঢাকাগামী সকল ধরনের বাস চলাচল বন্ধ করে দেন শেরপুরের বাস মালিক ও শ্রমিকরা।

শেরপুর জেলা শ্রমিক ইউনিয়ন নেতা মোস্তফা মস্তু গণমাধ্যমকে বলেন, নতুনভাবে ড্রিমল্যান্ড সার্ভিসটি উদ্বোধন উপলক্ষে মিলাদ মাহফিলে ময়মনসিংহের মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতাদের আমন্ত্রণ না জানানোর কারণে এ সার্ভিসটি আটকে দেওয়া হয়েছে।

যদি ড্রিমল্যান্ড সার্ভিসটি চালু করতে দেওয়া না হয়- তাহলে শেরপুর থেকে ঢাকাগামী সকল সার্ভিস বন্ধ থাকবে বলেও জানান তিনি।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...