অশ্লীল শব্দ ব্যবহারে নিষিদ্ধ জাম্পা

বিগ ব্যাশ লিগে প্রতিপক্ষের ক্রিকেটারকে উদ্দেশ্য করে অশ্লীল শব্দ ব্যবহার করে বিপাকে পড়েছেন মেলবোর্ন স্টারসের অ্যাডাম জাম্পা। সেই অভিযোগের জেরে তাকে এক ম্যাচ নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। নিজের ওপর অর্পিত অভিযোগ স্বীকার করে নিয়েছেন এই অজি লেগস্পিনার।

শুধু এক ম্যাচের জন্য নিষিদ্ধই হননি, সেই সঙ্গে জরিমানাও গুণতে হয়েছে তাকে। নিষেধাজ্ঞার পাশাপাশি ২৫০০ ডলার জরিমানা করা হয়েছে। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমগুলো দাবি অনুযায়ী, সিডনি থান্ডার্সের বিপক্ষে ম্যাচ চলাকালীন অশ্লীল শব্দ ব্যবহার করেছিলেন এই লেগস্পিনার। যা কি-না ক্রিকেট অস্ট্রেলিয়ার নিয়ম অনুযায়ী আচরণবিধির লেভেল ওয়ান ভঙ করেছে।

আগামী ২ জানুয়ারি হোবার্টের বেলেরিভে ওভালে হোবার্ট হ্যারিকেনসের বিপক্ষে খেলতে নামবে দলটি। তবে সেই ম্যাচে খেলতে পারবেন না তিনি। তিনি নিষিদ্ধ হওয়ায় বেশ বিপাকে পড়তে হচ্ছে তাদেরকে। কারণ অস্ট্রেলিয়া দলের সঙ্গে থাকাকালীন ইনজুরিতে পড়েছেন পেসার নাথান কোল্টার নাইল।

জাম্পার ক্যারিয়ারে এরকম ঘটনা এবারই প্রথম নয়। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একই কাণ্ড ঘটিয়ে বিপাকে পড়েছিলেন তিনি। সেবার প্রথমবার অপরাধের কারণে কেবল ডিমেরিট পয়েন্ট অর্জন করেই শাস্তি এড়িয়েছিলেন।

এদিকে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ৪ নম্বরে স্টারস। শীর্ষে থাকা সিডনি সিক্সার্সের থেকে ৩ পয়েন্ট কম। ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে হ্যারিকেন রয়েছে ৩ নম্বরে।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...