বিশ্বকাপ বোনাসের ‘অতিরিক্ত’ টাকা নেবেন না রাহুল দ্রাবিড়

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর নিজের জন্য বোনাসের অতিরিক্ত আড়াই কোটি রুপি নিতে অস্বীকার করেছেন ভারতের সদ্য সাবেক হওয়া হেড কোচ রাহুল দ্রাবিড়। ভারতীয় গণমাধ্যম প্রকাশ করছে এমনই খবর।

রোহিত শর্মারা গেল টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরই টিম ইন্ডিয়ার জন্য ১২৫ কোটি রুপির প্রাইজমানি ঘোষণা করেছিল বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। সেখানে দ্রাবিড়ের জন্য রাখা হয় পাঁচ কোটি রুপি।

বিশ্বকাপের মূল দলে যে ১৫ জন ক্রিকেটার ছিলেন, তারা প্রত্যেকেই পাচ্ছেন ৫ কোটি টাকা করে। অপরদিকে দ্রাবিড়ের সহকারীরা প্রত্যেকের জন্য ধার্য করা হয় আড়াই কোটি রুপি। ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি দিলীপ, বোলিং কোচ পরশ মাম্ব্রেরা পাচ্ছেন ২.৫ কোটি করে। দ্রাবিড়ও তাই আড়াই কোটি রুপি নিচ্ছেন বলে জানা গেছে। অতিরিক্ত আড়াই কোটি রুপি তিনি নিতে চান না বলে বিসিসিআইক ইতোমধ্যে জানিয়েও দিয়েছেন।

বিসিসিআইয়ের এক সদস্য গণমাধ্যমকে বলেন, ‘বাকি সাপোর্ট স্টাফরা যে অর্থ পাচ্ছেন, রাহুলও একই পরিমাণ অর্থ দাবি করেছেন। আমরা ওর আবেগকে শ্রদ্ধা জানাই।’

গেল জুনেই ভারতের হেড কোচের পদে মেয়াদ শেষ হয় রাহুল দ্রাবিড়ের। সেই পদে গতকালই নিয়োগ দেয়া হয় গৌতম গম্ভীরকে। জানা গেছে, ভারতের হেড কোচ হিসেবে বছরে প্রায় ২০ কোটি রুপি পারিশ্রমিক পাবেন সাবেক এই ওপেনার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.