বিশ্বকাপে ব্যর্থতা: বরখাস্ত ওয়াহাব-রাজ্জাক

গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্স ছিল পাকিস্তান দলের। এরপরই দেশটির ক্রিকেট দলকে নিয়ে চলছে সমালোচনা। এবার বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে বরখাস্ত করা হয়েছে ওয়াহাব রিয়াজ এবং আব্দুল রাজ্জাককে। সাত সদস্যের নির্বাচক কমিটিতে আর থাকছেন না এই দুজন।

এমনটা জানিয়েছে ভারতের গণমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো।

ভারত এবং যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ হেরে শেষবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়ে পাকিস্তান। এরপরই ধারণা করা হচ্ছিল দলটির টিম ম্যানেজমেন্টে বড়সড় পরিবর্তন আসতে যাচ্ছে। এবার ওয়াহাব এবং রাজ্জাকের বরখাস্ত হওয়ার মধ্য দিয়ে তেমন কিছুই হচ্ছে।

মাত্র কয়েক সপ্তাহ আগেই পাকিস্তানের নারী এবং পুরুষ ক্রিকেটের নির্বাচক প্যানেলে যোগ দেন রাজ্জাক। অনেকটা বিস্ময়করভাবেই বহিষ্কার করা হলো তাকে। এদিকে ওয়াহাব বেশ কিছুদিন ধরেই দলের সঙ্গে আছেন। সাবেক এই পেসারের বরখাস্ত হওয়ার ঘটনা কিছুটা অনুমেয় ছিল। বছরের শুরুতে তাকে প্রধান নির্বাচকের পদ থেকে সরিয়ে দেয়া হয়, যুক্ত করা হয় সাত সদস্যের নির্বাচক কমিটিতে। বিশ্বকাপে দলের সঙ্গে টিম ম্যানেজার হিসেবেও ছিলেন তিনি।

ক্রিকইনফো তাদের প্রতিবেদনে লিখেছে, নির্বাচক কমিটিতে এই দুজনের পরিবর্তে একজন অভিজ্ঞ প্রধান নির্বাচককে নেয়া হবে। দ্রুতই এই দুজনকে অপসারণ করে নতুন প্রধান নির্বাচক যুক্ত করার সংবাদ জানাবে পিসিবি।

নির্বাচক কমিটির বাকি পাঁচ সদস্য হলেন- বাবর আজম (ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক), গ্যারি কারস্টেন (হেড কোচ), মোহাম্মদ ইউসুফ, আসাদ শফিক (টেস্ট অধিনায়ক) এবং বিলাল আফজাল (ডাটা এনালিস্ট)।

এদিকে গত চার বছরে পিসিবিতে দেখা যায় ছয়জন প্রধান নির্বাচককে। ওয়াহাব রিয়াজ ছাড়াও হারুন রশিদ, শহিদ আফ্রিদি, ইনজামাম উল হক, মোহাম্মদ ওয়াসিম এবং মিসবাহ উল হক প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.