ফের ব্যাটে-বলে ব্যর্থ সাকিব

প্রথম ম্যাচে ১৩ বলে ১৮ রানের পর সর্বশেষ ম্যাচে করেছিলেন ২৬ বলে ৩৫। সুযোগ ছিল আজও, কাজে লাগাতে পারেননি। উল্টো ম্যাচের অন্যতম বাজে একটি বলে উইকেট দিয়ে এসেছেন। স্পিনার হারমিত সিংয়ের লেগ স্টাম্পের বাইরে করা ফুলটস বলে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দেন এই অলরাউন্ডার, করেন ৭ বলে ৭ রান। এরপর যথারীতি বল হাতেও ব্যর্থ হন সাকিব। সাকিবের এমন নিষ্প্রভ থাকার দিনে হেরেছে তাঁর দল লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সও।

ডালাসে আগে ব্যাটিং করে সিয়াটল ওরকাসের বিপক্ষে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স তুলেছিল ১৬৮ রান। রায়ান রিকেলটনের ৬৩ বলের সেঞ্চুরিতে ৯ উইকেট ও ১ বল বাকি রেখে জয় পায় সিয়াটল। ১ বল বাকি রেখে জিতলেও তেমন হাড্ডাহাড্ডি লড়াই হয়নি। শুরু থেকেই জয়ের পথে ছিল সিয়াটল। রিকেলটনের সেঞ্চুরিটি মেজর লিগ ক্রিকেট ইতিহাসের চতুর্থ সেঞ্চুরি, আর রিকেলটনের টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম। এবার হচ্ছে টুর্নামেন্টের দ্বিতীয় আসর।

সাকিব আজও ব্যাটিংয়ে নেমেছিলেন ৪ নম্বরে। ইমাদ ওয়াসিমের বলে ৪ মেরে ভালো শুরুও পেয়েছিলেন। তবে শেষ পর্যন্ত থেমেছেন হারমিতের ফুলটসে। সাকিব ব্যাট হাতে রান না পেলেও জেসন রয়ের ৫২ বলের ৬৯ রানের ইনিংসে ১৬৮ রানের সংগ্রহ পেয়েছিল লস অ্যাঞ্জেলেস।

প্রথম দুই ম্যাচে পাওয়ারপ্লেতে বোলিং করা সাকিবকে আজ বোলিংয়ে আনা হয় ইনিংসের নবম ওভারে। ক্রিজে দুই বাঁহাতি রায়ান রিকেলটন ও কুইন্টন ডি কক থাকাতেই বোধ হয় এমন সিদ্ধান্ত নিয়েছেন সুনীল নারাইন। প্রথম ওভারটা সাকিব খারাপও করেননি। কোনো বাউন্ডারি ছাড়া দিয়েছেন ৮ রান। তবে নিজের দ্বিতীয় ওভারে এসে খরুচে ওভার করেন সাকিব।

রিকেলটনের টানা দুই ছক্কায় সেই ওভারে ওঠে ১৫ রান। ২ ওভারে ২৩ রান দেওয়া সাকিবকে আর বোলিংয়ে ডাকা হয়নি। এ নিয়ে মেজর লিগ ক্রিকেটে টানা তিন ম্যাচেই বোলিং কোট পূরণ করতে পারেননি সাকিব। প্রথম ম্যাচে টেক্সাস সুপার কিংসের বিপক্ষে ৩ ওভারে ৩২ রান দেওয়া সাকিব দ্বিতীয় ম্যাচে সান ফ্রান্সিসকোর বিপক্ষে ২ ওভারে দিয়েছেন ২৭ রান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.