কমিউনিটি ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের দীর্ঘমেয়াদী অর্থায়ন সুবিধা চুক্তি

বাংলাদেশ ব্যাংকের লং টার্ম ফাইন্যান্সিং ফ্যাসিলিটি (বিবি-এলটিএফএফ)-তে অংশগ্রহণকারী হিসেবে কেন্দ্রীয় ব্যাংকের সাথে কমিউনিটি ব্যাংকের একটি অংশগ্রহণমূলক চুক্তি স্বাক্ষর হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর হয়।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ড. মো. হাবিবুর রহমান উপস্থিতিতে চুক্তিতে স্বাক্ষর করেন ফাইন্যান্সিয়াল সেক্টর সার্পোট অ্যান্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিপার্টমেন্টের পরিচালক লিজা ফাহমিদা ও কমিউনিটি ব্যাংক বাংলাদেশ পিএলসির ব্যবস্থাপনা পরিচালক মসিউল হক চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটিতে স্বাক্ষর করেন।

এফএসএসপি’র অধীনে সম্প্রতি সমাপ্ত এলটিএফএফ’র সাফল্যের উপর ভিত্তি করে বাংলাদেশ ব্যাংক এখন বেসরকারি খাতের সংস্থাগুলো, প্রধানত রপ্তানিমুখী উৎপাদনশীল (ছোট, মাঝারি এবং বড়) সংস্থাগুলির জন্য দীর্ঘমেয়াাদী অর্থায়ন অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে৷

এদিন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হুসনে আরা শিখাসহ কেন্দ্রীয় ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া কমিউনিটি ব্যাংকের হেড অব ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট হাসি রাণী ব্যাপারী এবং হেড অব ক্রেডিট অ্যাডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্ট জেড এম মাসির বিন কুদ্দুস এ অনুষ্ঠানে অংশগ্রহন করেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.