বাংলাদেশ সিরিজের আগে বিশ্রাম পাচ্ছেন কোহলিরা

বাংলাদেশের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হচ্ছে ভারতের নতুন মৌসুম। বাংলাদেশের সঙ্গে টেস্ট সিরিজ শুরুর আগে অবশ্য শ্রীলঙ্কা সফরে যাবে ভারত। সেই সফরে দলের তিন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেয়ার কথা ভাবছে বিসিসিআই। ফলে লঙ্কানদের বিপক্ষে নাও দেখা যেতে পারে বিরাট কোহলি, রোহিত শর্মা এবং জসপ্রিত বুমরাহ। এমনটাই জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার সপ্তাহখানেকের মাঝেই জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে নেমে পড়ে ভারত। ৬ জুলাই থেকে শুরু হওয়া ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অবশ্য নেই বিশ্বকাপ খেলা বেশিরভাগ ক্রিকেটাররা। যশস্বী জয়সাওয়াল, সাঞ্জু স্যামসন এবং শিভাম দুবে বাদে বাকিরা সবাই আছেন বিশ্রামে।

বিশ্বকাপ জিতে ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ায় অনুমেয়ভাবেই জিম্বাবুয়ে সফরে নেই রোহিত ও কোহলিরা। যদিও চলতি মাসের শেষ দিকে মাঠের ক্রিকেটে ফেরার সুযোগ আছে তাদের সামনে। আগামী ২৭ জুলাই থেকে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত।

টি-টোয়েন্টি থেকে অবসর নেয়ায় নিশ্চিতভাবেই ওয়ানডেতে থাকার কথা তাদের। যদিও লঙ্কান সফরেও পাওয়া যাচ্ছে না রোহিত, কোহলি এবং বুমরাহকে। বিসিসিআইয়ের চাওয়াতে শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্রাম দেয়া হতে পারে তাদের তিনজনকে। ইন্ডিয়ান এক্সপ্রেসকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিসিআইয়ের এক কর্মকর্তা।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সিনিয়র খেলোয়াড়রা বিশ্রাম নিতে পারে এবং পুরো ক্রিকেট মৌসুমের আগে প্রস্তুতি নেবে। রোহিত, ভিরাট এবং বুমরাহকে বিশ্রামের প্রস্তাব দেয়া হয়েছে এবং সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে যোগ দেবে।’

বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষে নিউজিল্যান্ডকে আতিথেয়তা দেবে ভারত। ১৬ অক্টোবর থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। এরপর নভেম্বরে টি-টোয়েন্টি সিরিজ খেলতে সাউথ আফ্রিকার বিমান ধরবেন ভারতের ক্রিকেটাররা। নভেম্বরের শেষ দিকে ভারতকে খেলতে হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.