জম্মু-কাশ্মীরে সন্ত্রাসী হামলা, ৪ ভারতীয় সেনা নিহত

জম্মু-কাশ্মীরের কাঠুয়া জেলার মাচেদি এলাকায় সন্ত্রাসীদের হামলার ঘটনা ঘটেছে। এতে ৪ জন ভারতীয় সেনা নিহত এবং ৬ জন আহত হয়েছেন। সোমবার (৮ জুলাই) দুপুরে একটি সামরিক বহরে ফাঁদ পেতে এই হামলা করা হয়েছিল।

মাচেদি-কিন্ডলি-মলহর রোডে নিয়মিত টহলে থাকা অবস্থায় কাঠুয়া থেকে প্রায় ১৫০ কিলোমিটার দূরে সেনা গাড়িগুলোর ওপর হামলা চালানো হয়। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য। খবর এনডিটিভি।

সামরিক বহরে প্রথমে হামলার পর সন্ত্রাসীরা গ্রেনেড ছোড়ে এবং তারপর গুলি চালায়। নিরাপত্তা বাহিনী পাল্টা জবাব দিলে সন্ত্রাসীরা নিকটবর্তী জঙ্গলে পালিয়ে যায় বলে কর্মকর্তারা জানিয়েছেন।

তারপর অতিরিক্ত বাহিনী ঘটনাস্থলে পাঠানো হয় এবং সন্ত্রাসীদের খুঁজে বের করার জন্য একটি তল্লাশি অভিযান শুরু হয়। কর্মকর্তারা জানান, সন্ত্রাসী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে এখনও থেমে থেমে গোলাগুলি চলছে।

গত ৪৮ ঘণ্টার মধ্যে এটি জম্মু অঞ্চলে ভারতীয় সেনাবাহিনীর ওপর দ্বিতীয় হামলা। রবিবার রাজৌরি জেলায় একটি সেনা ক্যাম্পে হামলা হয়েছিল। এতে এক সেনা আহত হন।

পুলিশ জানিয়েছে, সোমবারের হামলার ২৪ ঘণ্টা আগে, জম্মু-কাশ্মীরের কুলগাম জেলায় দুটি পৃথক বন্দুকযুদ্ধে ছয় সন্ত্রাসী নিহত হয়েছে। শনিবার শুরু হওয়া এই সংঘর্ষে দুই সেনা নিহত হন। যাদের মধ্যে একজন প্যারাট্রুপারও ছিলেন। অপর একজন সেনা আহত হয়েছিলেন।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.