ইসরাইলের মেরন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ হিজবুল্লাহর

ইসরাইলের উত্তরাঞ্চলীয় জাবাল আল-জারমাক এলাকায় অবস্থিত কৌশলগত মেরন সামরিক ঘাঁটি লক্ষ্য করে ৬০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ।

এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, ওই ঘাঁটির এয়ার কন্ট্রোল ইউনিটের সদরদপ্তর ও এয়ার অপারেশন্স ডিরেক্টরেটে কাতিউশা রকেট ও ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত হানা হয়। নিক্ষিপ্ত সমরাস্ত্রগুলো লক্ষ্যবস্তুগুলোকে আঘাত হেনেছে বলে দাবি করা হয়েছে। লেবানন থেকে মেরন ঘাঁটি লক্ষ্য করে ৬০টি ক্ষেপণাস্ত্র ও রকেট নিক্ষেপের কথা স্বীকার করেছে ইসরাইলি গণমাধ্যমগুলো।

এদিকে ইসরাইলের ‘বারকাত রিশা’ সামরিক ঘাঁটিতে ইসরাইলি সেনা জমায়েতকে লক্ষ্য করে গাইডেড ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার কথা জানিয়েছে হিজবুল্লাহ। ওই হামলায় ঘাঁটিটিতে আগুন ধরে যায় এবং ইসরাইলি সেনারা হতাহত হয় বলে আলাদা এক বিবৃতিতে জানিয়েছে হিজবুল্লাহ। এছাড়া, লেবানন সীমান্তবর্তী ‘বায়াদ বিলডা’ সদরদপ্তরেও রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

লেবাননের এই প্রতিরোধ আন্দোলন তার বিবৃতিতে বলেছে, গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে তারা এসব হামলা চালাচ্ছেন। গাজায় যুদ্ধবিরতি প্রতিষ্ঠিত হলে তারা বিনা ঘোষণায় উত্তর ইসরাইলে হামলা বন্ধ করে দেবেন। কিন্তু গাজায় যতদিন আগ্রাসন চলছে ততদিন হিজবুল্লাহ গাজাবাসীর সমর্থনে ইসরাইলে হামলা চালিয়ে যাবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.