নতুন প্রেসিডেন্টকে যে বার্তা দিলেন ইরানের সর্বোচ্চ নেতা

জনগণের কল্যাণে ও দেশের উন্নয়নে তার দেশের বিপুল সক্ষমতাগুলো ব্যবহার করাসহ নিহত প্রেসিডেন্ট রায়িসির পথ অব্যাহত রাখতে নব-নির্বাচিত প্রেসিডেন্ট ডক্টর পেজেস্কিয়ানের প্রতি আহ্বান জানিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা ইমাম খামেনেয়ি।

প্রেসিডেন্ট নির্বাচনের সব প্রার্থী ও নির্বাচন অনুষ্ঠানে জড়িত সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে যে বার্তা দিয়েছেন তাতে এই আহ্বান জানান তিনি ।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, মহান আল্লাহর প্রতি ধন্যবাদ, সর্বশক্তিমান ও করুণাময় আল্লাহর সহায়তায় মহান ইরানি জাতি প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠানে সফল হয়েছে শহীদ প্রেসিডেন্টকে হারানোর বড় বিপর্যয়ের পর খুব স্বল্প আইনি সময়ের মধ্যে। গত দুই শুক্রবারে হয়ে গেল অবাধ ও স্বচ্ছ নির্বাচন। এ নির্বাচনে কয়েকজন প্রার্থীর মধ্য থেকে দেশের জন্য নির্বাচিত হয়েছেন প্রেসিডেন্ট সংখ্যাগরিষ্ঠ ভোটে।

দুই দফায় ৫৫ মিলিয়নেরও বেশি ভোট-দাতা জনগণের ও নির্বাচনে জড়িত কর্মকর্তাদের দক্ষতার ও দায়িত্ব অনুভূতির প্রশংসা করে তিনি বলেছেন, অচলাবস্থা আর হতাশা সৃষ্টির লক্ষ্যে নির্বাচন বর্জনের জন্য শত্রুদের ব্যাপক প্রচারণা সত্ত্বেও জাতি এক অবিস্মরণীয় ও উজ্জ্বল ভূমিকা পালন করেছে। ইরানি জাতি এখন তার প্রেসিডেন্ট নির্বাচন করেছে। আমি জাতিকে অভিনন্দন জানাচ্ছি এবং নির্বাচনী প্রক্রিয়ায় জড়িত সবাইকে। আমি দেশের মর্যাদা ও চির-প্রবর্ধমান অগ্রগতির জন্য সবাইকে সহযোগিতার ও সুচিন্তার আহ্বান জানাচ্ছি। প্রতিযোগিতার মনোভাব এখন বন্ধুত্বে পরিণত হওয়া জরুরি এবং প্রত্যেকের উচিত দেশের বস্তুগত ও আধ্যাত্মিক উন্নয়নের জন্য যথাসম্ভব সব প্রচেষ্টা চালানো।

তিনি নব-নির্বাচিত প্রেসিডেন্ট ডক্টর পেজেস্কিয়ানকে মহান দয়াময় আল্লাহর ওপর ভরসা রেখে শহীদ প্রেসিডেন্ট রায়িসির পথে চলা অব্যাহত রাখার এবং দেশের বিপুল সামর্থ্যগুলো কাজে লাগানোর পরামর্শ দেন। বিশেষ করে বিপ্লবী যুব সমাজ ও বিশ্বাসী জনশক্তিকে এক্ষেত্রে নিয়োগের আহ্বান জানান যাতে জনকল্যাণ ও দেশের অগ্রগতির পথ সুগম হয়। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.