স্কাইব্যাংকিং অ্যাপের নতুন সংস্করণ নিয়ে এলো ইবিএল

ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) তাদের জনপ্রিয় মোবাইল ব্যাংকিং অ্যাপ ‘স্কাইব্যাংকিং’ এর নতুন সংস্করণ উদ্বোধন করেছে। সর্বাধিক সুরক্ষিত ও সৃজনশীল নতুন স্কাইব্যাংকিং অ্যাপটিতে অসংখ্য ফিচার যুক্ত করা হয়েছে। এটি এখন অনেক বেশি রেসপন্সিভ এবং ব্যবহারবান্ধব।

শুক্রবার (৫ জুলাই) থেকে অ্যাপটি প্লেস্টোর এবং অ্যাপস্টোরে পাওয়া যাচ্ছে।

দেশের শীর্ষস্থানীয় ফিনটেক, টেলিকম্যুনিকেশন্স, এমএফএস, পেমেন্ট স্কীম প্রতিষ্ঠান ও টেকনোলজি পার্টনারদের সিনিয়র কর্মকর্তাদের অংশগ্রহণে সম্প্রতি রাজধানীর ইবিএল প্রধান কার্যালয়ে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে স্কাইব্যাংকিং অ্যাপের নতুন সংস্করণটি উদ্বোধন করেন ইবিএল ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার।

এসময় উপস্থিত ছিলেন ইবিএল অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আহমেদ শাহীন, উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং রিটেইল ও এসএমই ব্যাংকিং প্রধান এম. খোরশেদ আনোয়ার, ডিজিটাল আর্থিক সেবা প্রধান আহসান উল্লাহ চৌধুরী, ডিজিটাল ব্যাংকিং প্রধান আমীন মো. মেহদী হাসান, প্রযুক্তি উন্নয়ন ও ট্রান্সফর্মেশন বিভাগ প্রধান সঞ্জিত দত্ত।

অনুষ্ঠানে একটি লাইভ অডিও-ভিজ্যুয়াল ডেমন্সট্রেশনের মাধ্যমে ইবিএল স্কাইব্যাংকিংইয়ের গ্রাহকবান্ধব বৈশিষ্ট্য এবং শক্তিশালী সুরক্ষা ব্যবস্থা তুলে ধরা হয়। অনুষ্ঠানে অতিথিরা স্কাইব্যাংকিং এর ওপর নির্মিত একটি অনলাইন ভিডিও কমার্শিয়াল উপভোগ করেন। এসময় স্কাইব্যাংকিং এর নতুন মুখ হিসেবে জনপ্রিয় সঙ্গীত শিল্পী জুটি শায়ান চৌধুরী অর্ণব এবং সুনিধি নায়ককে পরিচয় করিয়ে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রদত্ত বক্তব্যে আলী রেজা ইফতেখার বলেন, “সৃজনশীলতা চর্চা এবং সেবার ক্ষেত্রে এক্সীলেন্স নিশ্চিত করতে ইবিএল সদা সচেষ্ট। গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা পূরণ এবং দ্রুত পরিবর্তনশীল আর্থিক প্রেক্ষাপটে এগিয়ে থাকতে আমাদের অঙ্গীকারের প্রতিফলন ঘটেছে নতুন এই স্কাইব্যাংকিং অ্যাপে”।

তিনি আরও বলেন, “ইবিএল স্কাইব্যাংকিং শুধুমাত্র একটি ডিজিটাল প্ল্যাটফর্ম নয়; এটি গ্রাহকদের সর্বাধুনিক, নিরাপদ, ব্যবহারবান্ধব ও উপভোগ্য ব্যাংকিং সেবা প্রদানে আমাদের প্রতিশ্রুতি”।

ইবিএল স্কাইব্যাংকিং অ্যাপটির নতুন সংস্করণটির মাধ্যমে গ্রাহকরা তাদের নিজস্ব হিসাব পরিচালনা, লেনদেন, বিল পরিশোধসহ অন্যান্য অনেক সুবিধা পাবেন। নতুন ‘মাই ব্যাংকিং’ ফিচারের মাধ্যমে গ্রাহকরা সহজেই নিজস্ব ইবিএল একাউন্ট, কার্ড, এবং এমএফএস একাউন্টের মধ্যে ফান্ড ট্রান্সফার, বিল পেমেন্ট, মোবাইল নম্বরে রিচার্জ করতে পারবেন। স্কাইব্যাংকিং অ্যাপের সাহায্যে গ্রাহকরা নিজের মোবাইল ফোন থেকেই ব্যাংক বিবরণী, বিভিন্ন ব্যাংক সনদপত্র, ট্যাক্স সনদপত্র ইত্যাদি ডাউনলোড করার এবং বিভিন্ন উপলক্ষগুলোতে চাহিদা অনুযায়ী বিশেষ থীম প্রাপ্তির সুযোগ পাবেন।

অধিকতর নিরাপত্তা নিশ্চিতের জন্য অ্যাপটিতে বাংলাদেশে প্রথম বারের মত বায়োমেট্রিক অথেন্টিকেশন (ফিংগার প্রিন্ট ও ফেইস স্ক্যান) সংযোজন করা হয়েছে।

প্রবাসী বাংলাদেশীরা বিদেশে বসেই তাঁর বিদেশী মোবাইল নম্বরের সাহায্যে স্কাই ব্যাংকিং এ রেজিস্ট্রেশন করে ইস্টার্ন ব্যাংকে স্থানীয় মুদ্রায় একাউন্ট খুলতে পারবেন। অফসোর একাউন্ট খোলার জন্য ও তারা আবেদন করার সুযোগ পাবেন।

ইবিএল স্কাইব্যাংকিং বর্তমানে মোট ১৫০টির অধিক সেবা প্রদান করছে। বর্তমানে স্কাইব্যাংকের গ্রাহক সংখ্যা পাঁচ লক্ষাধিক এবং তারা প্রতিদিন গড়ে প্রায় ৬০ কোটি টাকা লেনদেন করে থাকেন, যা উৎসবের দিনগুলোতে ১২০ কোটি টাকা অতিক্রম করে।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.