বাংলাদেশ সিরিজের সূচি প্রকাশ পাকিস্তানের

আইসিসির ভবিষ্যৎ পরিকল্পনার সূচি অনুযায়ী আগামী আগস্ট-সেপ্টেম্বরে পাকিস্তানের মাটিতে দুটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। সেই সিরিজের সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আগামী ২১ আগস্ট শুরু হবে বাংলাদেশ-পাকিস্তানের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩০ আগস্ট থেকে। প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে। দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে করাচিতে। এই সিরিজটি আইসিসির ২০২৩-২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ধারণা করা হচ্ছিল এই সিরিজের অন্তত একটি ম্যাচ রাখা হবে লাহোরে। যদিও সেখানে কোনো টেস্ট ম্যাচ হবে না। মূলত গাদ্দাফি স্টেডিয়ামের সংস্কারমূলক কাজ চলায় সেখানে কোনো ম্যাচ রাখা হয়নি।

বিসিবি সূত্রে জানা গেছে, সবকিছু ঠিক থাকলে টেস্ট সিরিজ খেলতে আগামী ১৭ আগস্ট পাকিস্তানের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ দল। বাংলাদেশ-পাকিস্তান এখন পর্যন্ত ১৩টি টেস্ট খেলেছে। এর মধ্যে ১২টি টেস্ট জিতেছে পাকিস্তান, একটি টেস্ট ড্র হয়েছে।

সর্বশেষ ২০২০ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে টেস্ট খেলেছিল বাংলাদেশ। চার বছর পর আবারও সেখানে যাচ্ছে লাল-সবুজের দল। ২০২১ সালে ঘরের মাঠে অবশ্য পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট খেলেছিল বাংলাদেশ। একই সঙ্গে ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফির সম্ভাব্য শুরু ও শেষের তারিখও ঘোষণা করেছে পিসিবি। ১৯ ফেব্রুয়ারি উদ্বোধনী ম্যাচ আর ৯ মার্চকে রাখা হয়েছে ফাইনালের দিন হিসেবে। তবে এ টুর্নামেন্টের চূড়ান্ত সূচি ঘোষণা করবে আইসিসি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.