আশা ছিল অন্তত একটা ম্যাচ খেলব, ওখানে একটু কষ্ট লাগে আরকি: শরিফুল

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে চোট পেয়েছিলেন শরিফুল ইসলাম। এ কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে খেলা হয়নি তার। প্রথম কয়েকটি ম্যাচে ইনজুরির কারণে খেলেননি তিনি। পরে খেলার মতো ফিট হলেও একাদশে নেয়া হয়নি তাকে।

শরিফুলের না থাকায় ম্যাচ খেলার সুযোগ পান বিকল্প পেসার তানজিম হাসান সাকিব। সুযোগ পেয়ে আরও বেশি জ্বলে উঠেন তানজিম। যার কারণে তাকেও আর বিশ্রাম দেয়নি টিম ম্যানেজমেন্ট। গেল বিশ্বকাপে মোট ১১টি উইকেট নিয়েছেন এই পেসার।

শরিফুল বলেন, ‘আফসোস বলতে, কপালে যেটা লিখা ছিল সেটার ওপর তো কিছু করার নাই। খুব আশা ছিল অন্তত একটা ম্যাচ খেলব। ওখানে একটু কষ্ট লাগে আরকি। আমি সব ম্যাচে রেডি ছিলাম। তবে টিম কম্বিনেশনের জন্য, সবাই যেহেতু খব ভালো খেলছিল, তাই খেলা হয়নি।’

এদিকে শেষ মুহূর্তে লঙ্কা প্রিমিয়ার লিগে দল পেয়েছেন শরিফুল। ড্রাফটে অবশ্য দল পাননি তিনি। তবে পাকিস্তানি পেসার মোহাম্মদ আলীর বিকল্প হিসেবে ডাক পেয়েছেন তিনি। ক্যান্ডি ফ্যালকনসের হয়ে মাঠ মাতাতে দেখা যাবে এই পেসারকে।

দেশ ছাড়ার সময় নিজের প্রত্যাশা নিয়ে তিনি বলেন, ‘এলপিএলে যাচ্ছি, এখানে যেন নিজের সেরাটা দিতে পারি। অনেকদিন খেলার মধ্যে নেই। এখানে ম্যাচ খেলে যেন কামব্যাক করতে পারি, সেই চেষ্টাই করছি।’

এলপিএলে ইতোমধ্যেই এক ম্যাচ খেলে ফেলেছেন তাওহীদ হৃদয় এবং মুস্তাফিজুর রহমান। এখনও ম্যাচ খেলার অপেক্ষায় আছেন তাসকিন আহমেদ। জুলাই মাসে বাংলাদেশের আরও অনেক ক্রিকেটার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ত থাকবেন। সাকিব আল হাসান খেলবেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে (এমএলসি)। গতকালই তিনি টুর্নামেন্টে অংশ নিতে দেশ ছাড়েন। শরিফুল এলপিএল শেষ করে যোগ দেবেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে।

এমএলসি শেষ করে সাকিবেরও যোগ দেয়ার কথা কানাডার এই টি-টোয়েন্টি লিগে। এই দুজন ছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন এবং রিশাদ হোসেনও গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলবেন। এসব লিগে সতীর্থদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে শরিফুল আরও বলেন, ‘গত বছর যখন গিয়েছিলাম (এলপিএলে), একটা ম্যাচ খেলেছি। এবার গিয়ে ভালো কিছু করার ইচ্ছা আছে। নিজেদের মধ্যে কোনও প্রতিদ্বন্দ্বিতা নেই। চেষ্টা করব সবাই যেন ভালো খেলে। আমরা যদি ভালো খেলি, আমাদের নিজেদের মধ্যে আত্মবিশ্বাস বাড়বে।’

শরিফুলের দল ক্যান্ডি তাকে ছাড়াই দুটি ম্যাচ খেলে ফেলেছে। একটি ম্যাচে জয় নিয়ে দলটি আছে পয়েন্ট তালিকার ৩ নম্বরে। এলপিএল চলবে ২১ জুলাই পর্যন্ত। যুক্তরাষ্ট্রের এমএলসি টি-টোয়েন্টি শুরু হবে ৫ জুলাই, শেষ হবে ২৯ জুলাই। আর কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি ২৫ জুলাই শুরু হয়ে চলবে ১১ আগস্ট পর্যন্ত।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.