দক্ষিণ কোরিয়ায় পথচারীদের ওপর উঠে গেল গাড়ি, নিহত ৯

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে পথচারীর উপরে প্রাইভেট কারের চাপার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯ জন নিহত ও ৪ জন আহত হয়েছে।

সোমবার (২ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে এ দূর্ঘটনা ঘটেছে। বার্তা সংস্থা ইয়নহাপের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

স্থানীয় পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলেই মারা গেছেন ছয়জন। হাসপাতালে নেওয়ার পথে মারা যান আরও তিন। বাকি আহত চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে এরই মধ্যে ওই গাড়ির চালককে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বয়স ৬৮ বছর বলে জানিয়েছে সিউল পুলিশ।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, একটি ট্রাফিক সিগনালের সামনে পথচারীরা অপেক্ষা করছিলেন। হঠাৎ একটি প্রাইভেট কার দ্রুত গতিতে রাস্তা ছেড়ে তাদের ওপর উঠে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ভুল পথে গাড়ি চালিয়েছিলেন ওই ব্যাক্তি। সিউলে পথচারীদের চাপা দেওয়ার আগে আরও দুটি গাড়িকে ধাক্কা দিয়েছেন ওই ৬৮ বছর বয়সী গাড়িচালক। দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

সিউল পুলিশের একজন কর্মকর্তা বলেন, চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেন তিনি ভুল পথে দ্রুত গতিতে গাড়ি চালাচ্ছিলেন, তা জানার চেষ্টা করা হচ্ছে।

অর্গানাইজেশন ফর ইকোনমিক কো-অপারেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (ওইসিডি) জানিয়েছে, দক্ষিণ কোরিয়ার নগর এলাকার সাধারণ সড়কগুলোতে গাড়ির সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ৫০ কিলোমিটার। আবাসিক এলাকার ক্ষেত্রে এই গতিসীমা সর্বোচ্চ ৩০ কিলোমিটার।

দক্ষিণ কোরিয়া

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.