জামিনে মুক্তি পেলেন বিএনপি নেতা চাঁদ, স্ত্রীর জানাজা বিকেলে

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ জামিনে মুক্তি পেয়েছেন। গ্রেপ্তারের ১১ মাস ৫ দিন পর রোববার (৩০ জুন) দুপুর ১২টার দিকে তিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

এদিকে আবু সাঈদ চাঁদের স্ত্রী শাহানা বেগম (৬০) শনিবার দুপুরে মারা গেছেন। আজ বিকেলে রাজশাহীর চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামে তার স্ত্রীর জানাজা হওয়ার কথা রয়েছে। কারাগার থেকে মুক্তি পেয়েই চাঁদ স্ত্রীর মরদেহ দেখতে ছুটে গেছেন।

এর আগে ২৪ মার্চ আবু সাঈদ চাঁদের মা আশরাফুন্নেসা মারা যান। সেদিন আড়াই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে মায়ের জানাজায় অংশ নেন বিএনপির এ নেতা।

গত বছরের ১৯ মার্চ রাজশাহীর পুঠিয়ায় জেলা বিএনপির এক সমাবেশে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এর জেরে দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে মামলা হতে থাকে। পরে ২৪ মার্চ পুলিশ মহানগরের ভেড়িপাড়া মোড় থেকে বিএনপির এ নেতাকে গ্রেপ্তার করে।

চাঁদের আইনজীবী ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহ-সাংগঠনিক সম্পাদক ব্যরিস্টার মাহফুজুর রহমান মিলন জানান, চাঁদের বিরুদ্ধে এ পর্যন্ত মোট ২১টি মামলা হয়েছে। সব মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিতে হয়েছে।

এরপর থেকে তিনি মুক্তির অপেক্ষায় ছিলেন। রোববার দুপুরে উচ্চ আদালত থেকে জামিনের আদেশ রাজশাহী কেন্দ্রীয় কারাগারে এসে পৌঁছায়। এরপর কারা কর্তৃপক্ষ তাকে মুক্তি দেয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.