ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে ব্যাপক যানজট

ঢাকা-টাঙ্গাইলে মহাসড়‌কে সকাল থেকে ব্যাপক যানজট ছিল। আর সেই যানজট এড়াতে ঢাকাগামী যানবাহন বঙ্গবন্ধু সেতুপূর্ব গোলচত্বর দি‌য়ে আঞ্চ‌লিক সড়ক ব্যবহার করে যাতায়াত করছে। এতে আঞ্চলিক সড়‌কে ১০ কিলোমিটার এলাকায় যানজ‌ট সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

উত্তরবঙ্গ থেকে ছে‌ড়ে আসা ঢাকাগামী যানবাহন বঙ্গবন্ধু সেতুপূর্ব হ‌য়ে ভুঞাপুর-টাঙ্গাইল সড়‌কে দি‌য়ে চলাচল করায় এ যানজ‌টের সৃষ্টি হয়। এতে চরম ভোগা‌ন্তিতে প‌ড়ে‌ছেন ঈদে ঘরমুখো যাত্রীরা।

জানা যায়, ঈদ‌কে কেন্দ্র ক‌রে যানবাহন চলাচল স্বাভাবিক কর‌তে এলেঙ্গা-বঙ্গবন্ধু সেতুপূর্ব ১৩ কিলোমিটার মহাসড়ক একমু‌খী করা হয়। ফ‌লে ওই সড়‌কে শুধু উত্তরবঙ্গগামী যানবাহন চলাচল কর‌ছে। এ ছাড়া উত্তরবঙ্গ থে‌কে ছে‌ড়ে আসা ঢাকাগামী যানবাহন বঙ্গবন্ধু সেতুপূর্ব গোলচত্বর দি‌য়ে ঘু‌রি‌য়ে আঞ্চ‌লিক সড়ক ব্যবহার করে যাতায়াত করছে। এতে বঙ্গবন্ধু সেতুপূর্ব ভুঞাপুর-টাঙ্গাইল ২৯ কিলো‌মিটার সড়‌কের বি‌ভিন্নস্থা‌নে যানজট দেখা দি‌য়ে‌ছে।

এদি‌কে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে দুপুর ১২টার পর থে‌কে যানবাহন চলাচল স্বাভা‌বিক হ‌য়ে‌ছে। তবে যানজট না থাকলেও যানবাহনের চাপ রয়েছে ব্যাপক। এ ছাড়া মহাসড়ক ও আঞ্চ‌লিক সড়‌কে যান চলাচল স্বাভা‌বিক রাখ‌তে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনীর সদস্য কাজ করছে।

এদি‌কে পরিবারের সঙ্গে ঈদ কর‌তে জীবনের ঝুঁকি নি‌য়ে খোলা ট্রাক ও পিকআপযো‌গে বা‌ড়ি ফির‌ছে লোকজন। বাড়‌তি ভাড়া দি‌য়েও গণপ‌রিবহন না পেয়ে নিম্নআয়ের মানুষজন খোলা ট্রা‌ক ও পিকআপে করে যা‌চ্ছে।

এলেঙ্গা হাইও‌য়ে পু‌লি‌শ ফা‌ড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান জানান, ঢাকা ও উত্তরবঙ্গমুখী যানবাহন স্বাভা‌বিক গ‌তি‌তেই চলাচল কর‌ছে। এবার ঈদ যাত্রায় তেমন ভোগা‌ন্তি নেই।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.