ফিলিস্তিনি যুবকের গাড়িচাপায় ২ ইসরায়েলি সেনা নিহত

অধিকৃত পশ্চিম তীরে গাড়িচাপায় দখলদার ইসরায়েলের দুই সেনা নিহত হয়েছে। ফিলিস্তিনি এক যুবক ইসরায়েলি সেনাদের চেকপয়েন্টে তার গাড়ি দিয়ে সজোরে ধাক্কা দিলে ওই দুই সেনা চাপা পড়ে।

বৃহস্পতিবার (৩০ মে) টাইমস অব ইসরায়েল এ ঘটনা নিশ্চিত করেছে।

গাজায় ইসরায়েলি হামলা শুরুর পর সহিংসতা বেড়েছে পশ্চিম তীরে। ইসরায়েলি সেনারা জঙ্গিবাদ দমনের নামে সেখানে নিয়মিত হামলা চালাচ্ছে। এসব হামলায় নিহত হয়েছে ৫০০ জনেরও বেশি ফিলিস্তিনি।

টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়েছে, নাবলুস শহরের কাছে আওয়ার্তা চেকপয়েন্টে এ গাড়িচাপার ঘটনা ঘটে। ইসরায়েলি ওয়েবসাইট ওয়াল্লা জানিয়েছে, সন্দেহভাজন ব্যক্তিকে আটকের জন্য দখলদার ইসরায়েল বিমান ও বিশেষ বাহিনী মোতায়েন করেছে।

গাজাভিত্তিক ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস গাড়িচাপায় ইহুদিবাদী সেনা হত্যার ঘটনাকে বীরত্বপূর্ণ অভিযান বলে প্রশংসা করেছে। হামাস বলেছে, ইহুদিবাদী ইসরায়েলি শত্রুরা যে বর্বর গণহত্যা চালাচ্ছে তার স্বাভাবিক প্রতিক্রিয়া হচ্ছে এই গাড়িচাপার ঘটনা।

অধিকৃত ফিলিস্তিনজুড়ে ইসরায়েলি সেনাদের হত্যাকাণ্ড ও নিপীড়নের প্রতিক্রিয়ায় হামাস যোদ্ধারা গত ৭ অক্টোবর ‘অপারেশন আল-আকসা স্টর্ম’ পরিচালনা করে। এরপর অধিকৃত পশ্চিম তীরেও ইসরায়েলবিরোধী লড়াই জোরদার হয়েছে। এতে মৃত্যুবরণ করেছেন শত শত ফিলিস্তিনি।

এদিকে, গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসনে এখন পর্যন্ত অন্তত ৩৬ হাজার ১৭১ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের মধ্যে বেশিরভাগই নারী ও শিশু।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.