কনটেন্ট তৈরিতে টিকটকের নতুন উদ্যোগ

কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) নিয়ে নতুন উদ্যোগের কথা জানিয়েছে টিকটক। কনটেন্ট তৈরিতে আরও নিরাপদ, দায়িত্বশীল ও স্বচ্ছতা নিশ্চিত করতে নতুন ফিচার এনেছে প্লাটফর্মটি। এখন থেকে কোয়ালিশন ফর কনটেন্ট প্রোভেনান্স অ্যান্ড অথেন্টিসিটির (সিটুপিএ) সঙ্গে যৌথ উদ্যোগে এআই দিয়ে তৈরি কনটেন্ট শনাক্ত করবে টিকটক।

অন্যান্য প্ল্যাটফর্মে এআই দিয়ে বানানো কোনো কনটেন্ট টিকটকে আপলোড করার সময় সেই কনটেন্টগুলো এখন থেকে স্বয়ংক্রিয়ভাবে এআই জেনারেটেড কনটেন্ট (এআইজিসি) হিসেবে লেবেল করা হবে। এআই দিয়ে বানানো কনটেন্টের সম্ভাব্য চ্যালেঞ্জগুলো ঠেকানোর লক্ষ্যে এই নতুন ফিচারের মাধ্যমে স্বচ্ছতা বৃদ্ধি করবে টিকটক।

এর আওতায় স্বয়ংক্রিয়ভাবে এআই দিয়ে তৈরি করা কনটেন্ট (এআইজিসি) লেবেলিং করতে ‘টিকটক এআই এফেক্টস’ ব্যবহার করবে টিকটক। গত এক বছর ধরে ৩৭ মিলিয়নেরও বেশি ক্রিয়েটররা টিকটক প্ল্যাটফর্মের লেবেলিং টুলসগুলো ব্যবহার করে আসছে।

এ ছাড়া টিকটক প্ল্যাটফর্মের সব ধরনের কনটেন্টের জন্য কনটেন্ট ক্রেডেনশিয়াল প্রযুক্তিটি শিগগিরই চালু করা হবে। এতে কোনো কনটেন্ট ডাউনলোড করার পরও এর সঙ্গে মেটাডাটা সংযুক্ত থাকবে। এই ফিচারটি টিকটক প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের পাশাপাশি অন্যান্য প্ল্যাটফর্মগুলোর কনটেন্টের সত্যতা যাচাই করতে সহায়ক হবে।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.