সিদ্ধান্ত জানাতে সময় চেয়েছেন ধোনি

অনেকেরই ধারণা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে হেরে আইপিএল থেকে চেন্নাই সুপার কিংস বিদায় নেয়ার কয়েকদিনের মধ্যেই হয়ত সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি। যদিও চেন্নাইকে পাঁচবার শিরোপা জেতানো এই উইকেটরক্ষক এখনই কোনো সিদ্ধান্ত নিচ্ছেন না। চেন্নাইয়ের কাছ থেকে কয়েকমাস সময় নিয়েছেন তিনি।

ভারতের গণমাধ্যমে এসেছে এমনই এক সংবাদ। ৪২ বছর বয়সী ধোনির সঙ্গে নাকি ইতোমধ্যেই যোগাযোগ করেছে চেন্নাই। আইপিএলের আগামী আসরেও ধোনিকে দলে রাখতে আশা প্রকাশ করেছে তারা।

টাইমস অব ইন্ডিয়াকে চেন্নাই ম্যানেজমেন্টের একটি সূত্র বলেছে, ‘ধোনি চেন্নাইয়ের কাউকে বলেনি, তার এটাই শেষ। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে সে কয়েক মাস অপেক্ষা করবে বলে জানিয়েছে ম্যানেজমেন্টকে।’

বেঙ্গালুরুর বিপক্ষে হারের বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শেষ ওভারে ৩৫ রান দরকার ছিল চেন্নাইয়ের। প্লে-অফ নিশ্চিত করতে হলে ১৭ রান তুলতে পারলেই হতো দলটির। ইয়াশ দয়ালের করা সেই ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকান ধোনি। পরের বলে অবশ্য বাউন্ডারি লাইনে ক্যাচ তুলে দেন এই উইকেটরক্ষক। ম্যাচ হারের পর হতাশা দেখা যায় তার চোখে-মুখে। ম্যাচে ১২ বলে ২৫ রান করেও দলকে ২০১ রান (প্লে-অফে ওঠার জন্য চেন্নাইয়ের লক্ষ্য ছিল) না পাইয়ে দেয়ার আক্ষেপ ছিল সর্বত্র।

এমনকি বেঙ্গালুরুর ক্রিকেটারদের সঙ্গে হাত না মিলিয়েই মাঠ ছাড়তে দেখা যায় এই কিংবদন্তিকে। চেন্নাই ম্যানেজমেন্টের পক্ষ থেকে ধোনিকে অবশ্য কোনো চাপ প্রয়োগ করা হচ্ছে না বলেই লেখা হচ্ছে ভারতের গণমাধ্যমে। আগামী বছর আইপিএলের মেগা নিলামের আগে দলগুলোকে পাঁচজন করে খেলোয়াড় রিটেইন করার বা ধরে রাখার সুযোগ পেতে পারে, এটাও এখনও চূড়ান্ত নয়। টাইমস অব ইন্ডিয়ার মতে, রুতুরাজ গায়কোয়াড়, শিবম দুবে, মাথিশা পাথিরানা এবং রবীন্দ্র জাদেজাকে চেন্নাইয়ের ধরে রাখাটা মোটামুটি নিশ্চিত। পাঁচজনের মধ্যে শেষ খেলোয়াড়টি হতে পারেন ধোনিই।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.