মূল ক্রিকেটারদের ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড ঘোষণা

সাউথ আফ্রিকা সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে এই স্কোয়াডে জায়গা পাননি বর্তমানে আইপিএলে থাকা ক্রিকেটাররা। এমনকি অধিনায়ক রভম্যান পাওয়েল না সহ-অধিনায়ক আলজারি জোসেফও নেই ওয়েস্ট ইন্ডিজের এই স্কোয়াডে। সিরিজটিতে দলকে নেতৃত্ব দেবেন ব্রেন্ডন কিং। সহ-অধিনায়কত্ব করবেন রস্টন চেজ।

নিয়মিত অধিনায়ক পাওয়েল এবারের আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন। আইপিএলের প্লে অফে খেলবে রাজস্থান। আর তাই পাওয়েলকে ছাড়াই নামতে হচ্ছে তাদের। একই কারণে বেঙ্গালুরুর জোসেফও থাকছেন না এই সিরিজে। বদলি অধিনায়ক কিং এর আগে নেপাল সফরে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে নেতৃত্ব দেন। অধিনায়ক ও সহ-অধিনায়ক ছাড়াও ক্যারিবিয়ানদের বিশ্বকাপ দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে এই সিরিজে পাচ্ছে না তারা।

এদের মধ্যে আছেন আন্দ্রে রাসেল (কলকাতা নাইট রাইডার্স), শিমরন হেটমায়ার (রাজস্থান রয়্যালস) এবং শারফানে রাদারফোর্ড (কলকাতা)। এদের সবার দলই আইপিএলে প্লে অফ খেলবে। যদিও উইন্ডিজ ক্রিকেট জানিয়েছে, আইপিএলে দল ফাইনালে উঠতে না পারলে জোসেফ ও রাদারফোর্ড দলে যোগ দেবেন।

এদিকে প্লে অফের দৌড় থেকে ছিটকে গেলেও আসন্ন এই সিরিজে খেলবেন না নিকোলাস পুরান (লক্ষ্ণৌ সুপার জায়ান্টস) এবং শাই হোপ (দিল্লি ক্যাপিটালস)। বোর্ডের সঙ্গে কথা বলেই বিশ্রাম নিয়েছেন তারা।

এই সিরিজে দলে ডাকা হয়েছে ম্যাথু ফোর্ড এবং কাইল মেয়ার্সকে। বিশ্বকাপে তাদের রিজার্ভ হিসেবে রাখা হবে বলে ধারণা করছে দেশটির গণমাধ্যম। ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টি অভিষেক হতে পারে পেসার শামার জোসেফের। ২৩ মে জ্যামাইকার স্যাবাইনা পার্কে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ এবং সাউথ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ এবং ২৬ মে।

সাউথ আফ্রিকা সিরিজে ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড- ব্রেন্ডন কিং (অধিনায়ক), রস্টন চেজ, অ্যালিক অ্যাথানাজে, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, ম্যাথু ফোর্ড, জেসন হোল্ডার, আকিল হোসেইন, শামার জোসেফ, কাইল মেয়ার্স, ওবেদ ম্যাকয়, গুড়াকেশ মোতি, রোমারিও শেফার্ড এবং হেইডেন ওয়ালশ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.