এমটিবি’র বিশ্ব থ্যালাসেমিয়া দিবস উদযাপন

‘বিশ্ব থ্যালাসেমিয়া দিবস ২০২৪’ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে, এমটিবি ফাউন্ডেশন সম্প্রতি বাংলাদেশ থ্যালাসেমিয়া হাসপাতালের সহযোগিতায় এবছরের প্রতিপাদ্য “জীবনের ক্ষমতায়ন, অগ্রগতি আলিঙ্গনঃ সবার জন্য ন্যায়সঙ্গত এবং সহজলভ্য থ্যালাসেমিয়া চিকিৎসা” উদযাপন করেছে। দিবসটি পালনের অংশ হিসেবে ব্যাংকের কর্পোরেট হেড অফিসে, এমটিবি ফাউন্ডেশন কর্তৃক একটি রক্তদান কর্মসূচি আয়োজিত হয়।

রক্তদান কর্মসূচিতে উল্লেখযোগ্য সংখ্যক এমটিবিয়ান অত্যন্ত উৎসাহের সাথে অংশগ্রহণ করে। এমটিবিয়ানদের কাছ থেকে সংগৃহিত রক্ত বাংলাদেশ থ্যালাসেমিয়া হাসপাতালে চিকিৎসাধীন থ্যালাসেমিয়া রোগীদের প্রয়োজনে ব্যবহার করা হবে। একই সাথে, সকল এমটিবিয়ানদের মধ্যে থ্যালাসেমিয়া প্রতিরোধ, ব্যবস্থাপনা এবং এর চিকিৎসা সম্পর্কে কার্যকর ধারণা সৃষ্টির প্রয়াসে একটি সচেতনতামূলক সেশন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ থ্যালাসেমিয়া হাসপাতাল আয়োজিত র‌্যালিতে এমটিবিয়ানদের অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠানটির সফল সমাপ্তি হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমটিবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, সৈয়দ মাহবুবুর রহমান, ‘বিশ্ব থ্যালাসেমিয়া দিবস ২০২৪’ উপলক্ষে আযোজিত রক্তদান কর্মসূচি ও সচেতনতামূলক সেশনের উদ্বোধন করেন। অনুষ্ঠানে যথাক্রমে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতির সভাপতি ডাঃ এম এ মতিন, অতিথি হিসেবে বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতির উপদেষ্টা, সৈয়দ দিদার বখত্ এবং মূলবক্তা হিসেবে হেমাটোলজিস্ট, ডাঃ এম এ খান উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে বাংলাদেশ থ্যালাসেমিয়া হাসপাতালের নির্বাহী পরিচালক, ডাঃ এ কে এম একরামুল হোসেন স্বপন এবং মিউচুয়াাল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, গৌতম প্রসাদ দাস, রেইস উদ্দীন আহ্মাদ, মোঃ শামসুল ইসলাম, উসমান রাশেদ মুয়ীন ও মোঃ শাফকাত হোসেন এবং এমটিবি ফাউন্ডেশনের সিইও, সামিয়া চৌধুরী উপস্থিত ছিলেন।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.