পাঞ্জাবকে জেতালেন কারান

টানা ব্যর্থতায় এবারের আইপিএলের প্লে অফের দৌড় থেকে অনেক আগেই ছিটকে গেছে পাঞ্জাব কিংস। অন্যদিকে দ্বিতীয় দল হিসেবে শেষ চারে আগেই পা রেখেছে সাঞ্জু স্যামসনের দল। এই দুই দলের লড়াইও ছিল তাই নিরুত্তাপ।

যদিও এমন ম্যাচেই রাজস্থানকে হারিয়ে দিয়েছে পাঞ্জাব কিংস ৫ উইকেটের ব্যবধানে। রাজস্থানের দেয়া ১৪৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ঘাম ঝরাতে হয়েছে পাঞ্জাবকে। শেষ পর্যন্ত ৭ বল হাতে রেখেই পাঞ্জাব ম্যাচ শেষ করেছে। পাঞ্জাবের জয়ে বড় অবদান রেখেছেন অধিনায়ক স্যাম কারান।

এই ইংলিশ অলরাউন্ডার খেলেছেন ৪১ বলে ৬৩ রানের অপরাজিত ইনিংস। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন জিতেশ শর্মা। তিনি ২০ বলে ২২ রান করে আউট হলেও শেষ পর্যন্ত ১১ বলে ১৭ রান করে অপরাজিত ছিলেন আশুতস শর্মা। অবশ্য বড় লক্ষ্যে খেলতে নেমে ভালো শুরু পায়নি পাঞ্জাব।

ইনিংসের চতুর্থ বলেই তারা হারায় ওপেনার প্রাভসিমরান সিংকে। মাত্র ৬ রান করেই ফিরে যান তিনি। রাইলি রুশো আউট হয়েছেন ১৩ বলে ২২ রান করে। এরপর জনি বেয়ারস্টো ফিরে যান ২২ বলে ১৪ রানে। রানের খাতাই খুলতে পারেননি শশাঙ্ক সিং। বাকি কাজটা বেশ ভালোভাবেই করেছেন কারান।

এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালসও ভালো শুরু পায়নি। উপরের সারির তিন ব্যাটার ইয়াসভি জায়সাওয়াল, টম কোলহার ক্যাডমোর ও সাঞ্জু স্যামসন ভালো করতে পারেননি। রিয়ান পরাগ মিডল অর্ডারে ৩৪ বলে ৩৮ রান করে শুরুর বিপর্যয় সামাল দিয়েছেন। এরপর রবিচন্দ্রন অশ্বিনের ১৯ বলে ২৮ রানে ভর করে লড়াইয়ের পুঁজি পায় রাজস্থান। পাঞ্জাবের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন কারান, হার্শাল প্যাটেল ও রাহুল চাহার। একটি করে উইকেট গেছে আর্শদীপ সিং ও নাথান এলিসের ঝুলিতে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.