ইউক্রেনের সামরিক সদরদপ্তরে রাশিয়ার হামলা দাবি

ইউক্রেনের দক্ষিণ সেক্টরের সেনা সদরদপ্তরে হামলার দাবি করেছে রাশিয়ার সামরিক বাহিনী। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ দাবি করেছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ইউক্রেনের সামরিক স্থাপনা, সেনা অবস্থান এবং সামরিক সরঞ্জামের ওপর রাশিয়ার সেনারা সম্মিলিতভাবে বিমান, ক্ষেপণাস্ত্র ও গোলা দিয়ে হামলা চালায়।

রাশিয়ার রিয়া নভোস্তি এক রিপোর্টে জানিয়েছে, বন্দরনগরী ওডেসার সামরিক সদর দপ্তরে হামলা চালিয়েছে রাশিয়ার সামরিক বাহিনী। ইউক্রেন নিয়ন্ত্রিত ওডেসা শহরে তিনটি বড় ধরনের বিস্ফোরণ ঘটেছে।

স্থানীয় সূত্র জানিয়েছে, বিস্ফোরণের পরপরই ওই এলাকায় বহু সংখ্যক অ্যাম্বুলেন্সকে ছুটে যেতে দেখা যায় এবং এলাকাটি ইউক্রেন কর্তৃপক্ষ ঘেরাও করে রেখেছে।

এদিকে, ইউক্রেনে ধ্বংস হওয়া পশ্চিমা ট্যাংক, সাজোয়াযান এবং বিভিন্ন রকমের সামরিক সরঞ্জাম নিয়ে রাশিয়ার রাজধানী মস্কোয় একটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এতে আমেরিকার তৈরি এম ওয়ান-আব্রামসসহ বিভিন্ন ধরনের সামরিক সরঞ্জাম স্থান পেয়েছে।

কিছুদিন আগে দোনবাস এলাকার আভদিবকা শহরে রাশিয়ার বাহিনীর হাতে এই ট্যাংক ধ্বংস হয়েছিল। যদিও ইউক্রেন যুদ্ধে জাদুকরীভাবে মোড় ঘুরিয়ে দেয়ার লক্ষ্য নিয়ে আমেরিকা আব্রামাস ট্যাংক পাঠিয়েছিল। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.