ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রীর মতো কথা বলছেন ব্লিঙ্কেন: হামাস

ইসরাইল সফররত মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বুধবার ইহুদিবাদী নেতাদের সঙ্গে সাক্ষাতের সময় তেল আবিবের সর্বশেষ প্রস্তাব মেনে নিতে হামাসের প্রতি আহ্বান জানান। তিনি ইসরাইলি প্রস্তাবকে ‘অসাধারণভাবে উদার’ বলে দাবি করেন।

এ সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে হামাসের সিনিয়র কর্মকর্তা সামি আবু জুহরি বলেছেন, ব্লিঙ্কেন বাস্তবতাকে উল্টো করে তুলে ধরেছেন। এটি ব্লিঙ্কেনের অবস্থান হতে পারে না। তিনি প্রকৃতপক্ষে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নয় বরং ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রীর মতো কথা বলেছেন।

এই হামাস নেতা বলেন, এমনকি ইসরাইলি আলোচক দলও যখন একথা স্বীকার করেছেন যে, তাদের প্রধানমন্ত্রী নেতানিয়াহু হামাসের সঙ্গে একটি চুক্তি হতে বাধা দিচ্ছেন, তখন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী তেল আবিবের প্রস্তাবকে ‘অতি উদার’ বলে বর্ণনা করছেন। তবে তারপরও হামাস ইসরাইলের প্রস্তাব এখনও পর্যালোচনা করে দেখছে বলে তিনি জানান।

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস শুরু থেকে বলে আসছে, গাজার ওপর আগ্রাসন বন্ধ করে দখলদার সেনাদের এই উপত্যকা থেকে পুরোপুরি প্রত্যাহার করার কথা যে প্রস্তাবে থাকবে না তা তারা মেনে নেবেন না। তেল আবিবের সর্বশেষ প্রস্তাবে সেরকম কোনো কথা নেই বলে একটি সূত্র জানিয়েছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.